24 C
আবহাওয়া
৭:৪২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » ‘বড়দিন’ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী

‘বড়দিন’ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর বাণী

প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা

ঢাকা  : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার(২৫ডিসেম্বর) ‘বড়দিন’ উপলক্ষ্যে একবাণীতে “খ্রিষ্টান সম্প্রদায়ের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রণীত আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি- ধর্ম যার যার, উৎসব সবার। সকল শ্রেণি-পেশার জনগণের উন্নয়নই আমাদের প্রধান লক্ষ্য। এলক্ষ্য অর্জনে আমরা সকল সম্প্রদায়ের মানুষের মর্যাদাপূর্ণ ও নিরাপদ জীবনযাপন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি।

বাণীতে প্রধানমন্ত্রী বলেন, খ্রিষ্টান ধর্মের প্রবর্তক যিশু খ্রিষ্ট এই দিনে বেথেলহেমে জন্মগ্রহণ করেন। পৃথিবীতে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করার মাধ্যমে শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রবর্তন ছিল যিশু খ্রিষ্টের অন্যতম ব্রত। মহামতি যিশু বিপন্ন ও অনাহারক্লিষ্ট মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেন। তাঁর জীবনাচরণ ও দৃঢ় চারিত্রিক গুণাবলীর জন্য মানব ইতিহাসে তিনি অমর হয়ে আছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আজীবন স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণের লক্ষ্যে বর্তমান ডিজিটাল বাংলাদেশ থেকে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলে সম্মিলিতভাবে কাজ করে যাবে বলে বাণীতে আশাবাদ ব্যক্ত করেন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ