29 C
আবহাওয়া
১০:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগের নতুন নেতৃত্বে যারা

আওয়ামী লীগের নতুন নেতৃত্বে যারা

আওয়ামী লীগ

বিএনএ, ঢাকাঃ আওয়ামী লীগের সভাপতি পদে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুনর্নির্বাচিত হয়েছেন। ১৯৮১ সালের ১৩তম সম্মেলনের মাধ্যমে সভাপতি পদে আসা শেখ হাসিনা দশমবারের মতো দলটির নেতৃত্ব দেবেন। ২০১৬ সালের ২০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে সাধারণ সম্পাদক পদে আসা বর্তমান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্বে থাকা ওবায়দুল কাদের তৃতীয়বারের মতো দলটি সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলটির ২২তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় পর্বে তাদের নাম ঘোষণা করেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য ও নতুন নেতৃত্ব নির্বাচনের নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন।

এছাড়াও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন-

সভাপতিমণ্ডলীর সদস্য পদে নির্বাচিতরা হলেন- বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, ইঞ্জি. মোশারফ হোসেন, শ্রী পীযুষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাড. কামরুল ইসলাম, সিমিন হোসেন রিমি।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নির্বাচিতরা হলেন- মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ, আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম।

সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিতরা হলেন- আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এস. এম কামাল হোসেন, মির্জা আজম, অ্যাডভোকেট আফজাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সুজিত রায় নন্দী।

এ ছাড়া কোষাধ্যক্ষ পদে এইচ. এন. আশিকুর রহমান, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক পদে ওয়াসিকা আয়শা খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে ড. শাম্মী আহমেদ, আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক পদে ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক পদে ড. সেলিম মাহমুদ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক পদে আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক পদে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ড. আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে দেলোয়ার হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, মহিলা বিষয়ক সম্পাদক পদে জাহানারা বেগম নির্বাচিত হয়েছেন।

পাশাপাশি মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক পদে শামসুন নাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক পদে মো. সিদ্দিকুর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে শ্রী অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক পদে সায়েম খান নির্বাচিত হয়েছেন।

যুব ও ক্রীড়া সম্পাদক, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক- এই তিনটি পদ খালি রয়েছে। এ ছাড়া প্রেসিডিয়াম সভায় সদস্যদের নির্বাচিত করা হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ