40 C
আবহাওয়া
৬:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ওমিক্রনে আক্রান্ত্রদের হাসপাতালে ভর্তির হার সর্বোচ্চ ৭০ শতাংশ কম

ওমিক্রনে আক্রান্ত্রদের হাসপাতালে ভর্তির হার সর্বোচ্চ ৭০ শতাংশ কম

ওমিক্রনে আক্রান্ত্রদের হাসপাতালে ভর্তির হার সর্বোচ্চ ৭০ শতাংশ কম

বিএনএ, বিশ্বডেস্ক : মহামারি করোনাভাইরাসের আগের শক্তিশালী ডেল্টা ভ্যারিয়েন্টের তুলনায় ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগিদের হাসপাতালে ভর্তির ঝুঁকি সর্বোচ্চ ৭০ শতাংশ কম বলে বৃহস্পতিবার যুক্তরাজ্যের একটি সরকারি সংস্থা জানিয়েছে। খবর এএফপি’র।

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা (ইউকেএইচএসএ) দেশে ওমিক্রন আক্রান্ত রোগিদের নিয়ে তাদের সর্বশেষ গবেষণা প্রতিবেদনে বলা হয়, ওমিক্রনে আক্রান্ত কোন ব্যক্তির ডেল্টা ভ্যারিয়েন্টের তুলনায় হাসপাতালের জরুরি বিভাগে যাওয়ার হার ৩১ থেকে ৪৫ শতাংশ এবং ভর্তির হার ৫০ থেকে ৭০ শতাংশ কম রয়েছে।

তবে এ ব্যাপারে সতর্ক করে দেয়া হয় যে, এ ফলাফল ‘প্রাথমিক ও খুবই অনিশ্চিত।’ ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি এমন কম সংখ্যক রোগির নমুনার ওপর ভিত্তি করে তারা এ প্রতিবেদন তৈরি করেছে।

এতে বলা হয়, ওমিক্রনে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি এমন ১৩২ জনের নমুনা সংগ্রহ করে এ গবেষণা তৈরি করা হয়। তাদের ৪০ শতাংশের বেশি লন্ডনের বিভিন্ন হাসপাতালের রোগি।

এদের মধ্যে ১৭ জন ভ্যাকসিনের বুস্টার ডোজ এবং ৭৪ জন দুই ডোজ টিকা নিয়েছেন ও ২৭ জন কোন টিকা নেন নি।

ব্রিটেনের আগের দু’টি জরিপেও দেখা যায় ওমিক্রনে আক্রান্ত রোগিদের ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগিদের তুলনায় হাসপাতালে ভর্তির হার কম।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ