ক্যামেরুনকে হারাল সুইজারল্যান্ড

বিএনএ,ডেস্ক : কাতার বিশ্বকাপে  আফ্রিকার দেশ ক্যামেরুনকে এক গোলে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করলো সুইজারল্যান্ড। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ ৪ টায় মাঠে নামে এই দু’দল। প্রথম ম্যাচ জিতে বিশ্বকাপ শুভসূচনা করলো সুইজারল্যান্ড।

ম্যাচের শুরু থেকেই ক্যামেরুনের ওপর বেশ চড়াও হয়ে খেলতে থাকে সুইজারল্যান্ড। তবে ম্যাচের ১০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে ভালো সুযোগ তৈরী করে ক্যামেরুন। তবে গোল করতে ব্যর্থ হয় তারা।

ম্যাচের ২৯ মিনিটে সাজানো আক্রমণ করে ক্যামেরুন। ডি বক্সে ঢুকে প্লেসিং শট রুখে দেন সোমার। পরে কর্নারের মাধ্যমে বল ক্লিয়ার করেন সুইস ডিফেন্ডার। ম্যাচের ৩৫ মিনিটে সহজ সু্যোগ পায় ক্যামেরুন। তবে বল জালে জড়াতে ব্যর্থ হয় তারা। ডান দিক থেকে বাড়ানো বলে পা ছোঁয়াতে ব্যর্থ হয় ক্যামেরুনের স্ট্রাইকার। ম্যাচের ৩৬ মিনিটে ফাউল করার কারণে ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন ক্যামেরুনের কলিনস ফাই।

ম্যাচের অতিরিক্ত সময়ে বা দিক দিয়ে ক্রস করে শাকিরি। তবে সেই বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হয় সুইস স্ট্রাইকাররা। শেষ পর্যন্ত গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় সুইজারল্যান্ড-ক্যামেরুন।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় সুইজারল্যান্ড। ম্যাচের ৪৭ মিনিটে সাজানো আক্রমণ থেকে গোল করেন ব্রেল এমবোলো। ডান দিক থেকে শাকিরির ক্রস থেকে বল জালে জড়ান এমবোলো।

বিএনএ/ ওজি