27 C
আবহাওয়া
২:৩৪ পূর্বাহ্ণ - অক্টোবর ৭, ২০২৪
Bnanews24.com
Home » শান্তিরক্ষা মিশনে বিমান বাহিনী চমৎকার ভূমিকা রাখছে: প্রধানমন্ত্রী

শান্তিরক্ষা মিশনে বিমান বাহিনী চমৎকার ভূমিকা রাখছে: প্রধানমন্ত্রী

যশোরে বিমান বাহিনীর কুচকাওয়াজে প্রধানমন্ত্রী

বিএনএ,যশোর:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিমান বাহিনী অত্যন্ত চৌকস ও দক্ষ  উল্লেখ করে বলেন, শান্তিরক্ষা মিশনে আমাদের বিমান বাহিনী অত্যন্ত চমৎকার ভূমিকা পালন করছে। আমরা সত্যিই সে জন্য গর্বিত।আমাদের বিমান বাহিনী অত্যন্ত চৌকস ও দক্ষ বিমান বাহিনী। সঙ্গে আমাদের মেয়েদেরও বিমানবাহিনীতে যুক্ত করছি।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) যশোর বিমানবাহিনীর কুচকাওয়াজে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সরকারপ্রধান বলেন, জাতির পিতা দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য তিনি আমাদের প্রতিরক্ষা নীতিমালা করে গিয়েছিলেন, আমরা তা বাস্তবায়ন করছি। আমাদের বিমানবাহিনীর একটি গৌরব উজ্জ্বল অধ্যায় রয়েছে আমাদের মহান মুক্তিযুদ্ধের।

জাতির পিতাকে হত্যার পর অন্তত ৬০০ বিমানবাহিনীর কর্মকর্তাকে হত্যা করা হয় বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, পঁচাত্তরের পর থেকে ১৯৯৬ পর্যন্ত নানা ঘটনা ঘটে। আমরা আবার সরকারে আসার পর বিমান বাহিনীকে আবার নতুন করে গড়ে তোলার ব্যবস্থা গ্রহণ করি। বিমানবাহিনীতে নতুন করে বেশ কিছু বিমান সংযোজন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সকালে তিনি এই অনুষ্ঠানে যোগ দেন।এর আগে সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে যশোরের উদ্দেশে রওনা দেন প্রধানমন্ত্রী।

এদিন দুপুর ২টায় যশোরের শামস উল হুদা স্টেডিয়ামে জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

জেলা আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, যশোরের এ জনসভা উপলক্ষে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলেছে বিশাল কর্মযজ্ঞ। যশোর শহরজুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। পথে পথে তোরণ, ব্যানার, পোস্টার দেওয়া হয়েছে।

আজকের জনসভায় যশোরের উপজেলা ও আশপাশের জেলা-উপজেলাসহ খুলনা বিভাগের ১০টি জেলা থেকে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন। সমাবেশ ঘিরে সকাল থেকেই যশোর শহরে মানুষের ঢল নামতে দেখা গেছে।

এদিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর এ সফর ও জনসভা ঘিরে স্থানীয় প্রশাসন শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ