Bnanews24.com
Home » সারাদেশে জেলা প্রশাসকদের স্মারকলিপি দিয়েছে বিএনপি
টপ নিউজ বিএনপি বিএনপি রাজনীতি সব খবর

সারাদেশে জেলা প্রশাসকদের স্মারকলিপি দিয়েছে বিএনপি

সারাদেশে জেলা প্রশাসকদের স্মারকলিপি দিয়েছে বিএনপি

বিএনএ ঢাকা: খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে সারাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়েছে বিএনপি। বুধবার (২৪ নভেম্বর)

বুধবার (২৪ নভেম্বর) এই স্মারকরিপি দিতে গিয়ে কয়েকটি জেলায় পুলিশের বাধার মুখে পড়েছেন বলে অভিযোগ করেন দলটির নেতারা।

কেন্দ্রীয়ভাবে ঢাকা জেলা প্রশাসকের কাছে  স্মারকলিপি দেন বিএনপি নেতারা। সে সময় নেতারা বলেন, প্রতিহিংসার কারণে সরকার খালেদা জিয়াকে সুচিকিৎসার সুযোগ দিচ্ছে না। দ্রুত তার সুচিকিৎসা নিশ্চিতে বিদেশে না পাঠালে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

এদিকে, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

বুধবার বেলা ১২টার দিকে কেন্দ্রীয় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন। চট্টগ্রাম জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন এনডিসি তৌহিদুর ইসলাম ।

স্মারকলিপিতে বলা হয়, নিজ বাসভবনে অবস্থান করলেও মূলত  খালেদা জিয়া বন্দি এবং তার সব মৌলিক মানবাধিকার কেড়ে নেয়া হয়েছে।

স্মারকলিপি দেয়ার সময় আরও উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ন-আহ্বায়ক এস.এম.সাইফুল আলম, এস.কে খোদা তোতন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, আব্দুল মান্নান, সদস্য এডভোকেট মফিজুল হক ভুঁইয়া, আনোয়ার হোসেন লিপু, মনজুর আলম চৌধুরী মঞ্জু, কামরুল ইসলাম, নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন সম্পাদক আলী মুর্তজা খান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

সারাদেশে জেলা প্রশাসকদের স্মারকলিপি দিয়েছে বিএনপি

একই দাবিতে, স্মারকলিপি দিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। সে সময় নেতারা বলেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। দ্রুত উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না হলে, তিনি আরও অসুস্থ হয়ে পড়বেন।

ময়মনসিংহে বিএনপি’র দলীয় কার্যালয় থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছায় নেতাকর্মীরা। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন তারা।

টাঙ্গাইলে বিএনপি’র নেতাকর্মীরা মৎসজীবী সমিতির সামনে থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে যায়। পরে স্মারকলিপি দিয়ে বক্তারা বলেন, খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশ যেতে প্রচলিত আইনে বাধা নেই।

বুধবার মেহেরপুর উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালি বের করেন বিএনপির নেতাকর্মীরা। শেষ হয় জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে। পরে সেখানে স্মারকলিপি দেয়া হয়।

পুলিশের কড়া নিরাপত্তার মধ্যে রংপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয় রংপুর জেলা বিএনপি’র নেতাকর্মীরা। বিদেশে নিয়ে খালেদা জিয়ার সুচিকিৎসার বিষয়টি মানবিকভাবে বিবেচনা করার আহ্বান জানান তারা।

ঝিনাইদহেও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন বিএনপি নেতাকর্মীরা। অন্যান্য জেলার মত জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন খুলনার নেতা কর্মীরা। এছাড়া, ফেনী, সুনামগঞ্জ, নেত্রকোণাসহ বিভিন্ন স্থানে একই কর্মসূচি হয়েছে।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে নেয়ার দাবিতে স্মারকলিপি দিয়েছে গোপালগঞ্জ জেলা বিএনপির নেতার্মীরা। বুধবার দুপুরে জেলা বিএনপির আহবায়ক শরীফ রফিকউজ্জামানের নেতৃত্বে নেতা কর্মীরা জেলা প্রশাসক শাহিদা সুলতানার হাতে স্মারকলিপি তুলে দেন।

গোপালগঞ্জ বিএনপি

এতে বলা হয়, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে সাজানো মামলায় দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়। দীর্ঘ কারাবাসে তিনি এমান্বয়ে অসুস্থ হতে থাকেন। কারাগারে নানা জটিল রোগে ভূগতে থাকলেও সরকার তাতে কর্ণপাত করেনি। করোনা শুরু হলে খালেদা জিয়াকে নিজ বাসায় থাকতে দেয়া হলেও সরকার এটিকে শর্তসাপেক্ষে মুক্তি বলে অভিহিত করছে।

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিতে গিয়ে পুলিশি বাধার মুখে পড়েছেন বগুড়া বিএনপির নেতাকর্মীরা। পরে ব্যারিকেড ভেঙে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন তারা।

অন্যদিকে, নাটোরে স্মারকলিপি প্রদানের কর্মসূচীকে ঘিরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নেয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এ পরিস্থিতিতে স্মারকলিপি না দেয়ার ঘোষণা দেয় বিএনপির নেতা কর্মীরা।

বিএনএনিউজ/আরকেসি