31 C
আবহাওয়া
১০:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পুড়ে যাওয়া তাজরিন ভবনের সামনে নিহতদের শ্রদ্ধা

পুড়ে যাওয়া তাজরিন ভবনের সামনে নিহতদের শ্রদ্ধা

পুড়ে যাওয়া তাজরিন ভবনের সামনে নিহতদের শ্রদ্ধা

বিএনএ, সাভার : সাভারে তাজরিন ফ্যাশন গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার বর্ষপূর্তিতে নিহতদের স্মরণে শ্রদ্ধা নিবেদন করেছেন আহত শ্রমিক ও নিহতদের স্বজনসহ বিভিন্ন শ্রমিক সংগঠন। বুধবার (২৪ নভেম্বর) সকালে আশুলিয়ার নিশ্চিন্তপুরে পুড়ে যাওয়া তাজরিন গার্মেন্টসের ফটকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের পক্ষ থেকে প্রথম শ্রদ্ধা নিবেদন করা হয়।

সংগঠনটির সভাপতি সাধারণ সম্পাদক তপন সাহা বলেন, আজকের এই দিনে প্রথম প্রহরে আমরা তাজরিন গার্মেন্টসে অগ্নিকান্ডে নিহতদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছি। বরাবরের মতই এই কর্মসূচিতে শ্রমিকরা অংশ নিয়েছেন। তাজরিন অগ্নিকান্ডের নবম বছরে এসেও আমরা ক্ষতিগ্রস্ত শ্রমিক ও তাদের পরিবারদের পুনর্বাসন ও ক্ষতিপূরণের দাবি জানিয়ে আসছি। এছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্ট ও তদন্তে তাজরিন ফ্যাশনের অগ্নিকান্ডে মালিক দোষী সাব্যস্ত হয়েছে। তারপরও সেই বিচার এত দিনেও পায়নি ক্ষতিগ্রস্তরা। নতুন করে আজকের এই দিনে আমরা আবারো ক্ষতিপূরণ ও পুনর্বাসনসহ মালিক দেলোয়ারের বিচার বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করছি।

তিনি আরও বলেন, এই দিনটিতে প্রতিবারেই আমাদের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে নানান কর্মসূচি পালন করে থাকি। আজ গাজীপুর ও নিশ্চিন্তপুরে স্মরণসভার আয়োজন করা হয়েছে। ২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরিন গার্মেন্টসে অগ্নিকান্ডে প্রাণ হারান ১১৪জন শ্রমিক। আহত হন আরও প্রায় দুই শতাধিক শ্রমিক। তবে ঘটনার পর নয় বছর ধরেই নিশ্চিন্তপুরে ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে মানবেতর বসবাস করে আসছে ক্ষতিগ্রস্তরা।

বিএনএনিউজ২৪.কম/ইমরান/এনএএম

Loading


শিরোনাম বিএনএ