24 C
আবহাওয়া
৩:২৭ পূর্বাহ্ণ - অক্টোবর ২৫, ২০২৪
Bnanews24.com
Home » সিটি মেয়র হিসেবে ডা. শাহাদাতের শপথ ৩ নভেম্বর

সিটি মেয়র হিসেবে ডা. শাহাদাতের শপথ ৩ নভেম্বর

গত ১৭ অক্টোবর ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র

ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) নতুন মেয়র নগর বিএনপির সাবেক আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের শপথ গ্রহণের তারিখ নির্ধারণ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। আগামী ৩ নভেম্বর রবিবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে এই শপথ। এর জন্য আগামী দুদিনের মধ্যে শাহাদাতের সম্পত্তির বিবরণ সম্বলিত হলফনামা স্থানীয় সরকার বিভাগে জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার(২৪ অক্টোবর) স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মাহবুবা আইরিন স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। চিঠিতে চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে আদালতের কোনো স্থগিতাদেশ বা আইনগত জটিলতা রয়েছে কিনা, তা জরুরিভিত্তিতে জানতে চাওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০২১ সালের ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণের সময় গোলাগুলি, সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে এবং আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরী বিজয়ী ঘোষণা হন। বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে ফলাফল বাতিল ও পুনরায় নির্বাচনের দাবি জানান। পরে ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি নির্বাচনী ট্রাইব্যুনালে ওই নির্বাচনে কারচুপির অভিযোগে ৯ জনকে বিবাদী করে মামলা করেন তিনি।

গত ১৭ অক্টোবর ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে বিজয়ী ঘোষণা করে নির্বাচনী ট্রাইব্যুনাল। এরপর সাবেক মেয়র রেজাউল করিম চৌধুরীর স্থলাভিষিক্ত করে সংশোধনী গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন।

গত বৃহস্পতিবার স্থানীয় সরকার বিভাগ থেকে মেয়রদের অপসারণ সংক্রান্ত প্রজ্ঞাপন সংশোধন করার ফলে ডা. শাহাদাতের শপথ গ্রহণে কোনো আইনগত বাধা রইল না।

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ