28 C
আবহাওয়া
৮:৩৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » বড় ব্যবধানে হারল বাংলাদেশ

বড় ব্যবধানে হারল বাংলাদেশ


বিএনএ, স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপে হেরেই চলছে সাকিবের বাংলাদেশ। এবার দক্ষিণ আফ্রিকার কাছে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হারল।

মঙ্গলবার (২৪ অক্টোবর) ওয়াংখেড়েতে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৮২ রান তুলে দক্ষিণ আফ্রিকা। ওপেনার রেজা হেনড্রিকস (১২) ও রেসি ফন ডার ডুসেন (১) ব্যর্থ হয়ে ফেরেন। ওই ধাক্কা দারুণ দক্ষতায় সামলে নেন ওপেনার কুইন্টন ডি কক ও চারে নামা অধিনায়ক এইডেন মার্করাম। তারা ১৩১ রানের জুটি গড়েন। মার্করাম ৬৯ বলে সাতটি চারের শটে ৬০ রান করলে ওই জুটি ভাঙে। সাকিবের বল শট খেলতে গিয়ে ক্যাচ দেন তিনি। পরে ডি কক ও হেনরিক ক্লাসেন ১৪২ রানের জুটিতে দলকে বিশাল রানের পথে তুলে নেন।

দলের হয়ে সর্বোচ্চ ১৭৪ রান করেছেন ডি কক। বাংলাদেশের হয়ে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার হাসান মাহমুদ।

জবাবে খেলতে নেমে ৪৬ ওভার ৪ বলে সবকটি উইকেট হারিয়ে ২৩৩ রানে থেমেছে বাংলাদেশ। সর্বোচ্চ ১১১ রান এসেছে মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

 

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা: ৫০ ওভারে ৩৮২/৫

বাংলাদেশ: ৪৬.৪ ওভারে ২৩৩/১০; মাহমুদউল্লাহ রিয়াদ ১১১

ফল: দক্ষিণ আফ্রিকা ১৪৯ রানে জয়ী

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার