31 C
আবহাওয়া
৩:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঘুর্ণিঝড়ে সিত্রাং; রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা ও গাছ পড়ে দুর্ভোগ

ঘুর্ণিঝড়ে সিত্রাং; রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা ও গাছ পড়ে দুর্ভোগ

রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা-দুর্ভোগ

বিএনএ ডেস্ক: ঘুর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা তৈরি হয়েছে। এছাড়া বিভিন্ন সড়কে ভেড়ে পড়েছে গাছপালা।

সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার পর থেকে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা ও গাছ ভেঙে পড়ায় যান চলাচলে দুর্ভোগ তৈরি হয়। রাজধানীর গ্রীণ রোড, মিরপুর রোড, বনানী এয়ারপার্ট রোড, প্রগতি সরণিসহ অলিগলির বিভিন্ন জায়গায় হাটু সমান পানি জমে থাকতে দেখা যায়।

এসব সড়কে যাতায়াতকারী যানবাহন ও পথচারীদের দুর্ভোগের মাত্রা চরম পর্যায় পৌঁছে যায়। মূল সড়কে গণপরিবহন কমে যাওয়ায় দুর্ভোগের মাত্রা আরও বাড়ে। অফিস বা নিজেদের কাজ শেষ করে বাসায় ফিরতে বেগ পেতে হয় যাত্রীদের। গণপরিবহন সংকটে রিকশা বা প্রাইভেট যানবাহনে কয়েকগুণ ভাড়া গুণতে হয় যাত্রীদের।

পান্থপথ এলাকায় সড়কে গাছপড়ে একপাশ বন্ধ
পান্থপথ এলাকায় সড়কে গাছপড়ে একপাশ বন্ধ

দুর্ভোগে পড়া ব্যক্তিরা জানান, হাসপাতালে রোগী নিয়ে যেতেও ভোগান্তি পোহাতে হচ্ছে অনেককে। এছাড়া সড়কে পানি জমে যাওয়ায় নিচু মার্কেট ও দোকানপাটে পানি প্রবেশ করেছে বিভিন্ন জায়গায়। ব্যবসা প্রতিষ্ঠান বাঁচাতে বালতি দিয়ে মার্কেটের পানি সেচ দিতে দেখা গেছে বিভিন্ন জায়গায়।

রাতে রাজধানীর কাঁচা বাজার যেসব জায়গায় বসে বিশেষ করে কারওয়ান বাজার, মিরপুর কাঁচা বাজারসহ বিভিন্ন বাজারে পণ্য আনা নেয়ার কাজেও মারাত্মক বিঘ্ন ঘটছে। ব্যবসায়ীরা জানান, পণ্য লোড আনলোড করতেও বেগ পোহাতে হচ্ছে তাদের। এছাড়া টানা বৃষ্টিতে ক্রয়-বিক্রয় নিয়েও চিন্তিত ব্যবসায়ীরা।

রাজধানীর পানি নিষ্কাশন ব্যবস্থা দুর্বল হওয়ায় এমন ভোগান্তি বলে অভিযোগ করেন ব্যবসায়ী ও ভুক্তভোগীরা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ