25 C
আবহাওয়া
৯:৪০ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ নারী ক্রিকেট দল ভারতের কাছে ৮ উইকেটে পরাজিত

বাংলাদেশ নারী ক্রিকেট দল ভারতের কাছে ৮ উইকেটে পরাজিত

India name women's cricket team

এশিয়ান গেমসএ বাংলাদেশ নারী ক্রিকেট দল ভারতের কাছে ৮ উইকেটে পরাজিত হয়েছে। রোববার(২৪ সেপ্টেম্বর) চীনের হাংজুর জিজিয়াং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাঠে প্রথম সেমিফাইনালে ভারত ৮ উইকেট ও ৭০ বল হাতে রেখে জয় নিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।

টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচে টস জিতে বাংলাদেশ মাত্র ৫১ রান করতে সক্ষম হয়।ব্যাটিংয়ে নেমে স্কোর বোর্ডে ১ রান যোগ করতেই ২ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ দল। আর ২৫ রানে পঞ্চম উইকেট হারান তারা। শুরুর এই ব্যাটিং বিপর্যয় থেকে আর দাঁড়াতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা।

এর পর নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকেন তারা। শেষ পর্যন্ত ১৭ ওভারে ৫১ রানেই অলআউট হন টাইগ্রেসরা। বাংলাদেশের হয়ে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি সর্বোচ্চ ১২ রান করেন। দলের আর কেউই দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি। নাহিদ ৯ এবং সোবহানা ৮ রান করেন।
বাংলাদেশের পক্ষে ফাহিমা ও মারুফা একটি করে উইকেট পেয়েছেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর ২০২৩) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হবে দিনের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে পরাজিত দল। যেখানে ফাইনালে ওঠার লড়াইয়ে দুপুর ১২টায় মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলংকা।

২০১০ ও ২০১৪ সালে এশিয়ান গেমসের নারী ক্রিকেটে বাংলাদেশ দল জিতেছিল রৌপ্য। তবে এবার আর সেই রেকর্ড ধরে রাখতে পারেননি তারা। ভারতের বিপক্ষে প্রথম সেমিফাইনালে হেরে যাওয়ায় এখন তাদের ব্রোঞ্জের লড়াইয়ে খেলতে হবে।

বিএনএ,জিএন

Loading


শিরোনাম বিএনএ