38 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের নির্দেশনা মানছে না শার্শার পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা

সরকারের নির্দেশনা মানছে না শার্শার পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা

আলু

বিএনএ, যশোর: শার্শার বাগআঁড়ায় সরকারি আইন অমান্য করে বিক্রি করা হচ্ছে আলু ও পেয়াজ। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসন নজরদারির অভাবে আলুর দাম কমেনি বাগআঁচড়া বাজারে। সরকারের বেধে দেয়া দামে বাজারে মিলছে না আলু ও পেঁয়াজ। ব্যবসায়ীরা আগের মতো তাদের ইচ্ছা মতো বিক্রি করছে। সরকারের বেধে দেয়া ৩৫ টাকার আলু বিক্রি হচ্ছে ৪৫ টাকায়। সরকারের নির্দশনা মানছেন না বাগআঁচড়ার পাইকারি এবং খুচরা ব্যবসায়ীরা।

উপজেলার বাগআঁচড়া, সাতমাইল, জামতলা, গোগা, চালতাবাড়িয়া, বেলতলাসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে আলু ৪৫-৪৮, পেয়াজ ৭০-৯০ টাকা কেজি বিক্রি হচ্ছে। খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারি পর্যায়ে দাম না কমলে তাদের কম দামে বিক্রি করার সুযোগ নেই। এদিকে, দাম কমার খবর শুনে বাজারে গিয়ে হতাশ হচ্ছে ক্রেতারা। দাম নির্ধারণের পাশাপাশি সরকার কঠোরভাবে বাজার তদারকির ও দাবি জানান তারা। ক্রেতাদের অভিযোগ, প্রতিদিন বাজার মনিটরিং না কারার কারনে আলু পেঁয়াজের দাম বাড়াচ্ছে।

উপজেলার বাগআঁচড়া বাজারের খুচরা বিক্রেতা আব্দুল হামিদ বলেন, পাইকার ব্যবসায়ীরা তাদের নির্ধারিত দামে আলু পেঁয়াজ বিক্রি করছে। আমরা বাধ্য হয়ে বেশি দামে আলু, পেয়াজ কিনছি। এবিষয়ে উপজেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম জেপি বলেন, খুচরা বিক্রেতাদের দোকানে মূল্য তালিকা টানানোর নির্দেশনা দেয়া হয়েছে। তারপরও যদি সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করে এবং আইন না মানে, তাহলে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

bnanews24.com, মোঃ সোহাগ হোসেন,জিএন

Loading


শিরোনাম বিএনএ