28 C
আবহাওয়া
৯:৩৮ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক ও প্রশাসন নিয়ে লাইভে যা বললেন রাবি ছাত্রলীগ নেত্রী

সাংবাদিক ও প্রশাসন নিয়ে লাইভে যা বললেন রাবি ছাত্রলীগ নেত্রী

সাংবাদিক ও প্রশাসন নিয়ে লাইভে যা বললেন রাবি ছাত্রলীগ নেত্রী

বিএনএ, রাবি: “ছাত্রলীগের নেতাকর্মীদের ছোট করে প্রতিনিয়ত নিউজ করছে সাংবাদিকরা। এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথা বলছে না। আপনারা যদি ছাত্রলীগের নেতাকর্মীদের পাশে না থাকেন, তাহলে আমি বলবো ভিসি-প্রোভিসি, প্রক্টর এবং ছাত্র উপদেষ্টাকে আওয়ামী পরিষদ থেকে নিয়োগ দেও য়াই শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত।”

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে এমন বেফাঁস
মন্তব্য করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মন্নুজান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফারজানা শশী।

লাইভে এসে শশী বলেন, “বিগত কয়েকদিন ধরে দেখছি সোশ্যাল মিডিয়া, টিভি চ্যানেল ও অনলাইন পোর্টালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে একটাই নিউজ দেখা যাচ্ছে। নিউজে এতো লাল-নীল-হলুদ রংঢং দিয়ে সাংবাদিকতা করা উচিত নয়। ছাত্রলীগ নেত্রীদের হলে সাম্রাজ্য দ্বারা কি বুঝাচ্ছেন আপনারা? সাংবাদিকতা করবেন স্মার্ট সাংবাদিকতা করেন। ছাত্রলীগের ট্যাগ লাগাতে পারলেই আপনাদের নিউজ হিট।”

তিনি আরও বলেন, “সাংবাদিকরা আমাদের পিছনে যেভাবে লেগেছে হাঁটলেও এখন ভয় করে। ঠোঁটে লিপস্টিক ব্যবহার করলেও ভয় লাগে কখন জানি বলে এই নেত্রীর টাকার উৎস কোথায়। আরে ভাই লিপস্টিক কেনার টাকা আমার পরিবার আমাকে দিতে পারবে না? সাংবাদিকরা কখন কি নিউজ করে দেয় এই ভয়ে মানুষের সাথে একটু জোরে কথা পর্যন্ত বলি না আমরা।”

হলের যারা নেতৃত্বে থাকে তারা একটু অতিরিক্ত সুযোগ সুবিধা পেয়েই থাকে উল্লেখ করে রাবি ছাত্রলীগের এই নেত্রী বলেন, “যেখানে আমাদের দল শেখ হাসিনা সরকার এখনো ক্ষমতায় আছেন। যে দলই ক্ষমতাই থাকে তারা একটু বেশি সুযোগ সুবিধা পেয়ে থাকে এটাই স্বাভাবিক। এর আগে যখন বিএনপি ক্ষমতায় ছিলো তখন ছাত্রদলের নেতাকর্মীরা পেয়েছে, শিবিরের নেতাকর্মীরা পেয়েছে।”

এদিকে, লাইভে আসার বিষয়ে জানতে চাইলে ফারজানা শশী বলেন, “গত কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগ নেত্রীদের নিয়ে অতিরঞ্জিত ভাবে নিউজ করে যাচ্ছে সাংবাদিকরা। নিরপেক্ষভাবে সত্যটা তুলে ধরতেই আমি লাইভে এসব কথা বলেছি।”

প্রসঙ্গত, শুক্রবার (২২ সেপ্টেম্বর) অবৈধভাবে নিজের দখলে রাখা আসন ছাড়ার নির্দেশ প্রদান করায় হল গেটে তালা দেয়ার অভিযোগ উঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) রহমাতুন্নেসা হল ছাত্রলীগের সভাপতি তামান্না আক্তার তন্নির বিরুদ্ধে। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা গণমাধ্যমে সংবাদ প্রকাশ করে।

বিএনএ/সাকিব, ওজি/এইচ এ মুন্নী

Loading


শিরোনাম বিএনএ