29 C
আবহাওয়া
১২:১৩ অপরাহ্ণ - সেপ্টেম্বর ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ফেনী ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে মিলনমেলা

ফেনী ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে মিলনমেলা

ফেনী ইউনিভার্সিটির প্রথম সমাবর্তনে মিলনমেলা

বিএনএ, ,ফেনী:ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ফেনী ইউনিভার্সিটি (এফইউ) এর প্রথম সমাবর্তন  অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) ফেনী ইউনিভার্সিটি ক্যাম্পাসে আয়োজিত সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির পক্ষে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ও সমাবর্তন অনুষ্ঠানের সভাপতি মহিব্বুল হাসান চৌধুরী নওফেল এমপি। অনুষ্ঠান ঘিরে পুরো ক্যাম্পাস মিলনমেলায় পরিণত হয়।

সমাবর্তন অনুষ্ঠানে ২০ জনকে স্বর্ণপদক দেওয়া হয়। এর মধ্যে রাষ্ট্রপতি স্বর্ণপদক ১০ জনকে এবং ১০ জনকে প্রদান করা হয় ভাইস চ্যান্সেলর পদক। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়েরর এমিরেটাস প্রফেসর ড. এ কে আজাদ চৌধুরী।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, এ দেশ ও সমাজ আজ আপনাদের এ পর্যায়ে নিয়ে এসেছে। এজন্য দেশ ও সমাজের কাছে আপনারা ঋণী। আপনারা আপনাদের অর্জিত জ্ঞান, মেধা ও মনন দিয়ে দেশমাতৃকার কল্যাণ করতে পারলে সে ঋণ কিছুটা হলেও শোধ হবে। প্রতিকূল পরিস্থিতিতে কখনো হতাশ হবেন না, মনে সাহস রাখবেন। মনে রাখবেন, সাফল্যের শিখরে পৌঁছতে হলে আপনাদের অধ্যবসায়, পরিশ্রম ও কাজের প্রতি ভালোবাসা থাকতে হবে।

অধ্যাপক এ কে আজাদ চৌধুরী বলেন, আজকের গ্র্যাজুয়েটরা আগামীদিনের প্রতিনিধিত্ব করবেন। তাই ন্যায়, নৈতিকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে একটি আদর্শ সমাজ গঠনে ভূমিকা রাখতে গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানান তিনি।

ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সভাপতি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. আবু তাহের। অনুষ্ঠানে কনভোকেশন স্পীকার হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সত্য প্রসাদ মজুমদার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম. জামাল উদ্দিন আহমেদ।
এ সময় জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার, পুলিশ সুপার জাকির হাসান, বিশ্ববিদ্যালয়টির ট্রেজারার অধ্যাপক তায়বুল হক, পরীক্ষা নিয়ন্ত্রক হারুন আল রশীদ, রেজিস্ট্রার এএসএম আবুল খায়ের এবং ডেপুটি রেজিস্ট্রার, শিক্ষক ও কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মফস্বল শহরে প্রতিষ্ঠিত বেসরকারী ইউনিভার্সিটির প্রথম সমাবর্তন ঘিরে বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের মাঝে উচ্ছ্বাসের আমেজ ছড়িয়ে পড়ে। বহুল আকাক্ষিত সমাবর্তনকে ঘিরে নয়নাভিরাম সাজে সাজানো হয়েছে পুরো ক্যাম্পাস। প্রধান ফটক থেকে বিভিন্ন সড়কের পাশ সেজেছে সমাবর্তন সংশ্লিষ্ট বিভিন্ন ব্যানার ফেস্টুন, প্ল্যাকার্ডে।

সমাবর্তনে ৩৫১ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেন। এদের মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের ৯১ জন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ১৬৫ জন, কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ৮৭ জন শিক্ষার্থী রয়েছেন।

বিকেলে ব্যান্ড দল শিরোনামহীন এর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএনএ/এবিএম নিজামউদ্দীন , ওজি

Loading


শিরোনাম বিএনএ