27 C
আবহাওয়া
৯:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি তালেবানি সরকার কায়েমে মরিয়া :ইনু

বিএনপি তালেবানি সরকার কায়েমে মরিয়া :ইনু

বিএনপি তালেবানি সরকার কায়েমে মরিয়া :ইনু

বিএনএ, ফেনীঃ বিএনপি ইতিহাস-ঐতিহ্যকে অস্বীকার করে দেশে তালেবানি সরকার কায়েমে মরিয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার(২৪ সেপ্টেম্বর) দুপুরে ফেনী শহরের গণমিলনায়তনে জাসদের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ইনু বলেন, ‘বাংলাদেশ ও বাঙালিকে অস্বীকারকারী মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি রাজাকার সমর্থিত তালেবান সরকার প্রতিষ্ঠায় বিএনপি-জামায়াত নির্বাচনের নামে দেশকে অস্থিতিশীল করতে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

‘তারা ইতিহাস-ঐতিহ্যকে অস্বীকার করে দেশে তালেবানি সরকার কায়েমে মরিয়া হয়ে উঠেছে। বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও আন্দোলনের নামে দেশের মানুষকে হত্যা করে ক্ষমতায় আসতে চায়। তারা চায় অস্বাভাবিক সরকার।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে অস্বীকারকারী, মুক্তিযুদ্ধকে অস্বীকারকারী, ২১ আগস্ট গ্রেনেড হামলায় প্রধানমন্ত্রীকে হত্যার পরিকল্পনাকারী বিএনপি-জামায়াতকে এ দেশের মানুষ ক্ষমতায় দেখতে চায় না। শেখ হাসিনার একার ক্ষমতায় থাকার বিষয় না, সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়েই বাংলাদেশের চিরশত্রু পাকিস্তানপন্থার রাজনীতির ধারক-বাহক বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধ সব সাম্প্রদায়িক, জঙ্গিবাদী, উগ্রবাদী শক্তিকে বর্জন ও ধ্বংস করার দায়িত্ব নিতে হবে।’

১৯৫২, ’৭১-এ মীমাংসিত বিষয় অমীমাংসিত করার পাকিস্তানপন্থার রাজনীতিই দেশে রাজনৈতিক অস্থিরতা, অশান্তি, সংঘাত ও সংঘর্ষের মূল কারণ বলে মন্তব্য করেন এই জাসদ নেতা।

সভায় জাসদের সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার বলেন, ‘বিএনপি-জামায়াতসহ ধর্মান্ধ, সাম্প্রদায়িক, জঙ্গিবাদী, উগ্রবাদী সব শক্তি বিরোধের রাজনীতির ধারক ও বাহক। এরা বাঙালির আত্মপরিচয়, ভাষা, সংস্কৃতি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার সংবিধান মানে না।

‘এরা ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা এবং রাজাকার, আলবদর, যুদ্ধাপরাধীদের পক্ষে, বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে সাফাই গায়। এরা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের রাজনৈতিক ধারাকে নিশ্চিহ্ন করতে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, কর্নেল তাহেরকে হত্যা করেছে, শেখ হাসিনাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছে।’

শিরীন আখতার আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের জঙ্গিদের রুখে দিতে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে যেন রাষ্ট্রীয় সম্পদ লুটেরারা আর কোনো দিন ক্ষমতায় আসতে না পারে। বাংলাদেশে আর কোনো দিন রাজাকার সমর্থিত সরকার আসতে দেওয়া যাবে না।’

ফেনী জেলা জাসদের সভাপতি নুরুল আমিনের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল হাসান জুয়েলের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন, স্থায়ী কমিটির সদস্য নুরুল আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, মির্জা মো. আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক মো. নুরুন্নবী ও জসিম উদ্দিন বাবুল।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দীন, ওজি

Loading


শিরোনাম বিএনএ