32 C
আবহাওয়া
৯:৫৭ অপরাহ্ণ - সেপ্টেম্বর ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষার্থী হত্যা: সালমান-আনিসুল-জিয়াউল পাঁচদিনের রিমান্ডে

শিক্ষার্থী হত্যা: সালমান-আনিসুল-জিয়াউল পাঁচদিনের রিমান্ডে


বিএনএ ঢাকা( আদালত প্রতিবেদক): সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আইনমন্ত্রী আনিসুল হক এবং সেনাবাহিনীর চাকরি থেকে অব্যাহতি পাওয়া আলোচিত মেজর জেনারেল জিয়াউল আহসানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহকে হত্যার অভিযোগে করা মামলায় এ রিমান্ড আবেদন চাওয়া হয়।

শনিবার (২৪ আগস্ট) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ দিন নিউমার্কেট এলাকায় দোকান কর্মচারী শাহজাহান আলী হত্যা মামলায় সালমান এফ রহমান ও আনিসুল হক দশ দিন এবং জিয়াউল আহসান আট দিনের রিমান্ডে ছিলেন।এ মামলায় তাদের রিমান্ড শেষ হওয়ায় তাদের আইডিয়াল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহকে গুলি করে হত্যার অভিযোগে লালবাগ থানায় করা মামলায় গ্রেফতার দেখানো পূর্বক দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়,ছাত্রজনতার আন্দোলন চলা কালে গত ১৮ জুলাই বিকাল ৬ টায় লালবাগ থানার আজিমপুর সরকারী আবাসিক এলাকায় হত্যার উদ্দেশ্যে নিরাপরাধ নিরস্ত্র ছাত্র জনতা উপর হামলা চালায়। হামলায় তানভীর, ইসমাইলসহ অনেক আহত হয়। তাদের মধ্যে বাদীর ছেলে খালিদ হাসান সাইফুল্লাহ আহত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে মামলার মূল রহস্য উদঘাটন, অপরাপর পলাতক আসামীদের নাম ঠিকানা সংগ্রহ পূর্বক আসামীদের গ্রেফতারসহ আগ্নেয়াস্ত্র ও গুলির উৎস জানার জন্য জিজ্ঞসাবাদের নিমিত্তে ১০ (দশ) দিনের পুলিশ রিমান্ডের একান্ত প্রয়োজন।

বিএনএ নিউজ/এসবি, ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ