34 C
আবহাওয়া
১:১১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » গিনেস বুকে জবির অংকন

গিনেস বুকে জবির অংকন


বিএনএ, জবি: প্রায় তিন বছরের চেষ্টার পর গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়ে নাম লিখিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম অংকন। দ্রুততম সময়ের মধ্যে পাঁচটি শোয়ানো রাবার দাঁড় করিয়ে আবার একটির উপর আরেকটি ফেলে দিয়ে তিনি এ রেকর্ড করেন।

গতকাল বুধবার (২৩ আগস্ট) এ রেকর্ডের বিষয়টি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইট সূত্রে জানা যায়। “ফাস্টেস্ট টাইম টু সেটআপ এন্ড টপেল ফাইভ ইরেজার ” এ তিনি রেকর্ড করেন।

অংকন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০২১-২২ সেশনের শিক্ষার্থী। সে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

তার রেকর্ড নিয়ে জানা যায়, ২.৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির উপরে আরেকটি ফেলে তিনি নতুন রেকর্ড গড়েন। এর আগে একই বিষয়ে মালয়েশিয়ান নাগরিকের ৩.৬৪ সেকেন্ডের রেকর্ড ছিলো। গত ১৭ মে তিনি এ রেকর্ড করলে ২৩ আগস্ট ই-মেইলে তাকে বিষয়টি নিশ্চিত করে গিনেস বুক।

এ নিয়ে অনূভুতি ব্যক্ত করে অংকন বলেন, গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের মত সম্মানীয় একটি জায়গায় নিজের নাম লেখাতে পেরে আমি খুবই আনন্দিত। তিন বছর ধরে চেষ্টা করেছি গিনেস বুকে নাম লেখানোর। এই রেকর্ডটি মালেশিয়ান এক নাগরিকের ছিলো যেটা বাংলাদেশে ছিনিয়ে নিয়ে আসতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, করোনাকালীন অলস সময়ে চিন্তা করেছিলাম নতুন কিছু করার। তখন থেকেই বার বার চেষ্টা করি রেকর্ড করার জন্য। অনেকবার চেষ্টার পরে আমি সফল হয়েছি। এই গৌরবময় অর্জন আমার বাবা মাকে উৎসর্গ করতে চাই।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ