34 C
আবহাওয়া
৯:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » দ্বিগুণ বাড়ল জাদুঘর ও আহসান মঞ্জিলের টিকিটের দাম

দ্বিগুণ বাড়ল জাদুঘর ও আহসান মঞ্জিলের টিকিটের দাম

দ্বিগুণ বাড়ল জাদুঘর ও আহসান মঞ্জিলের টিকিটের দাম

বিএনএ, ঢাকা: বাংলাদেশ জাতীয় জাদুঘর ও আহসান মঞ্জিল জাদুঘরে প্রবেশ টিকিটের মূল্য বেড়ে দ্বিগুণ হয়েছে। প্রবেশ মূল্য দেশি দর্শকদের ক্ষেত্রে ২০ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা ও শিশু দর্শকদের ক্ষেত্রে ১০ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা করে। টিকিটের নতুন মূল্য আগামী ২ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে।

মঙ্গলবার (২৩ আগস্ট) জাতীয় জাদুঘর থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে। এরআগে গত ৬ আগস্ট  বাংলাদেশ জাতীয় জাদুঘরের পর্ষদের ১৯৮তম সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রশাসন ও সংস্থাপন শাখার এক অফিস আদেশে মূল্য বাড়ানোর এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

আদেশ বলা হয়, জাতীয় জাদুঘরে বাংলাদেশি প্রাপ্তবয়স্কদের প্রবেশ মূল্য ৪০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে প্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা ও শিশুদের জন্য ১০ টাকা মূল্য নির্ধারিত ছিল। তবে বিদেশি নাগরিকদের জন্য প্রবেশমূল্য ৫০০ টাকা এবং সার্কভুক্ত দেশের নাগরিকদের জন্য ৩০০ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

অপর দিকে আহসান মঞ্জিল জাদুঘরে বাংলাদেশিদের প্রাপ্তবয়স্কদের প্রবেশ মূল্য ৪০ টাকা এবং শিশুদের জন্য ২০ টাকা রাখা হয়েছে। আগে প্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা ও শিশুদের জন্য ১০ টাকা প্রবেশ মূল্য ছিল। বিদেশি নাগরিকদের জন্য প্রবেশমূল্য ৫০০ টাকা এবং সার্কভুক্ত দেশের নাগরিকদের জন্য ৩০০ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে। তবে শিক্ষার্থী, ৬৫ বছরের ঊর্ধ্বের নাগরিক এবং শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন আহসান মঞ্জিলে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ