31 C
আবহাওয়া
৩:০০ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় পরিবারের মামলা দায়ের

কাপ্তাইয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় পরিবারের মামলা দায়ের

কাপ্তাইয়ে শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় পরিবারের হত্যা মামলা

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের (বিএসপিআই) দু’তলা বিশিষ্ট ছাত্রাবাসের ছাদ থেকে পড়ে নিহত শিক্ষার্থী শেখ সাদিকুর রহমানের (২৪) মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করেছে তার পরিবার।

সোমবার (২৪ জুলাই) সকালে নিহত শিক্ষার্থীর বড় ভাই মাহবুবুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে কাপ্তাই থানায় এই হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৩।

মামলার বাদী নিহতের বড় ভাই মাহাবুবুর রহমান বলেন, আমরা ভাইয়ের মৃত্যুটিকে স্বাভাবিকভাবে মেনে নিতে পারছি না। আমাদের ধারণা এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা এর সুষ্ঠু তদন্ত চাই। আর আমার ভাইয়ের মৃত্যুর ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের গাফিলতিও আছে বলে আমরা ধারণা করছি। কারণ আমার ভাই যেই ছাত্রাবাসের দু’তলায় থাকতো সেখানে জানালায় কোন গ্রিল কিংবা দরজা ছিলো না। ওইখান দিয়ে শিক্ষার্থীরা অবাধ বিচরণ করতো মাত্র এই দেড়ফিটের সানসেডের মধ্যে। এই জায়গাতে যে কোন স্টুডেন্ট গিয়ে যদি দাঁড়িয়ে কাপড় শুকাতে দেয় কিংবা বসে কথা বলে দুষ্টামির ছলেও কেউ ধাক্কা দিয়ে ফেলে দিতে পারে। কিন্তু দুঃখের বিষয়, এই অবাধ বিচরণ কিংবা অব্যবস্থাপনা প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষের সামনেই হয়ে থাকে। অথচ তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তাদের কারণেও আমার ভাইয়ের এই হত্যাকাণ্ড হতে পারে।

তিনি আরও বলেন, তাছাড়াও প্রতিষ্ঠানে র‌্যাগিংয়ের বিষয়ে ধারণা করা হচ্ছে যে, ওখানে সিনিয়রদের দ্বারা জুনিয়ররা র‌্যাগিংয়ের শিকার হতে পারে। সর্বোপরি আমি এবং আমার পরিবার আমার ভাইটির হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদারের সাথে যোগাযোগ হলে তিনি জানান, উক্ত ঘটনায় ওই শিক্ষার্থীর পরিবার থানায় যেহেতু মামলা দায়ের করেছে। এখন পুলিশ বিষয়টি তদন্ত করবে এবং তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

মামলার বিষয়টি নিশ্চিত করে কাপ্তাই থানার ওসি (তদন্ত) নূরে আলম বলেন, এ ঘটনায় নিহতের বড় ভাই সোমবার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে এবং আইনানুগ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

উল্লেখ, গত ১৬ জুলাই কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার সায়ন্স এন্ড টেকনোলজি ডিপার্টমেন্টের ৫৫ তম ব্যাচের ৫ম সেমিস্টারের ছাত্র শেখ সাদিকুর রহমান ছাত্রাবাসের দু’তলা থেকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আইসিউতে থাকা অবস্থায় গত ১৯ জুলাই সকাল ১০টায় সে মৃত্যুবরণ করে।

বিএনএনিউজ/কাইমুল ইসলাম ছোটন,বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ