31 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু ৬, আক্রান্ত ৩০১

চট্টগ্রামে করোনায় একদিনে মৃত্যু ৬, আক্রান্ত ৩০১

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএচট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ( বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) ১ হাজার ৩০৪টি নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হয়েছে ৩০১ জন। আক্রান্তদের মধ্যে নগরে ২৫৮ জন এবং উপজেলায় ৪৩ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৭৪ হাজার ৫৬২ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে নগর ও জেলায় ৩ জন করে মৃত্যুবরণ করেছে। শনিবার ( ২৪ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১১২টি নমুনা পরীক্ষায় ৪৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭২২টি নমুনা পরীক্ষায় ৫১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩৭টি নমুনা পরীক্ষায় ৬৭ জন,  চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষায় ২৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬০টি নমুনা পরীক্ষায় ৭৯ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১১৫টি নমুনা পরীক্ষায় ২৯ জন ও এন্টিজেনে  ১৬টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনায় আক্রান্ত হয়েছে।

এদিন এপিক হেলথ কেয়ার, ইমপেরিয়াল হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলায় ৪৩ জনের মধ্যে লোহাগাড়ায় ৩ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালী ১ জন, আনোয়ারায় ০ জন, চন্দনাইশ ০ জন, পটিয়া ৩ জন, বোয়ালখালী ৩ জন, রাঙ্গুনিয়া ৪, রাউজান ৩ জন, ফটিকছড়ি ৫ জন, হাটহাজারী ১৩ জন, সীতাকুণ্ড ৬ জন, মিরশ্বরাই ০ জন ও সন্দ্বীপ ১ জন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩০১ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫৬২ জন। যাদের মধ্যে নগরে ৫৬ হাজার ৪৪০ জন এবং উপজেলায় ১৮ হাজার ১২২ জন। একই সময় করোনায় ৬ জনের মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা  বেড়ে দাঁড়িয়েছে ৮৭৪ জন। যাদের মধ্যে নগরে ৫৩৯ জন এবং উপজেলায় ৩৩৫ জন।

বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ