29 C
আবহাওয়া
৮:২২ অপরাহ্ণ - জুন ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ব্যাটারির গরম সিসায় দগ্ধ ৩ কর্মচারী

রাজধানীতে ব্যাটারির গরম সিসায় দগ্ধ ৩ কর্মচারী

বার্ন ইউনিট

বিএনএ, ঢাকা : রাজধানীর কামরাঙ্গীরচর কোম্পানিঘাট ব্যাটারি তৈরির কারখানায় গলিত সিসা শরীরে ছিটকে পড়ে ৩ কর্মচারী দগ্ধ হয়েছে। সোমবার বিকেলের দিকে  কোম্পানিঘাট বেরিবাঁধ এলাকায় ‘পান্না ব্যাটারি’ নামে কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, আবুল হোসেন (৪০), তোফাজ্জল হোসান (২৮) ও সাইফুল ইসলাম (২৪)। সন্ধ্যার সাড়ে ৬টার দিকে দগ্ধদের শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। তাদের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসক।বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম।

তিনি বলেন, ‘কামরাঙ্গীরচর থেকে দগ্ধ অবস্থায় তিনজন আমাদের হাসপাতালের জরুরি বিভাগে আসে। তাদের শরীরে গলিত সিসা গায়ে ছিটকে পড়লে তারা দগ্ধ হয়। দগ্ধের পরিমাণ বেশি না হওয়ায় তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।’

দগ্ধদের হাসপাতালে নিয়ে আসা সহকর্মী মাজহারুল ইসলাম বলেন, ‘আমিসহ দগ্ধদের ৩ জনই ওই কারখানার শ্রমিক। বিকেলে কারখানায় বয়লারে সিসা গলানোর কাজ করছিলাম। এ সময় বয়লারের উপরে লাগানো বৈদ্যুতিক ফ্যানের মোটর যান্ত্রিকত্রুটির কারণে বিস্ফোরণ হয়ে বয়লারের ভেতর পড়ে। এতে বয়লারে থাকা গরম তরল সিসা ছিটকে চারপাশে পড়তে থাকলে আমাদের ৩ কর্মচারীর শরীরের বিভিন্ন জায়গায় দগ্ধ হয়। পরে দ্রুত দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

মাজহারুল ইসলাম আরও বলেন, ওই তিন সহকর্মীর শরীরে দগ্ধের পরিমাণ বেশি না হওয়ায় তারা সবাই আশঙ্কামুক্ত। তাই শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসা শেষে তারা বাসায় ফিরে যাচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ