39 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত

সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত

আবহাওয়া অধিদফতর ঢাকা

বিএনএ, ঢাকা:  মৌসুমী বায়ুর অক্ষ ভারতের উত্তর প্রদেশের পূর্বাংশ, বিহার গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। সে সাথে মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগর এলাকায় প্রবল অবস্থায় রয়েছে।

আজকের আবহাওয়ার খবর(আপডেট)

শনিবার(২৪ জুন ২০২৩) দুপরে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ০৩ (তিন) নম্বর (পুনঃ) ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে

আজকের আবহাওয়ার খবর(আপডেট), খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।সারাদেশে শনিবার দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় তাপমাত্রা

ঢাকা ও চট্টগ্রাম শহরের কিছু স্থানের আকাশ আজ মেঘলা রয়েছে।শনিবার ঢাকায় তাপমাত্রা সর্বোচ্চ ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৬দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর বন্দর নগরী চট্টগ্রামে তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৫দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, আগামী ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারী এবং কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

এছাড়া আগামী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং কুতুবদিয়ায় সর্বনিম্ন ২৪ ডিগি সেলসিয়াস রেকর্ড করা হয়।

অস্থায়ী দমকা হাওয়া

শনিবার(২৪ জুন ২০২৩) ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পেতে পারে। শনিবার(২৪ জুন ২০২৩) সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

ঢাকায় সূর্যাস্ত -সূর্যোদয়

২৪ জুন ২০২৩ শনিবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে এবং ২৫ জুন ২০২৩ রবিবার সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে।

বিএনএ,আবহাওয়ার খবর, আপডেট, এসজিএন,বেলা ৩টা,২৪ জুন ২০২৩ 

Loading


শিরোনাম বিএনএ