30 C
আবহাওয়া
১১:৫৫ অপরাহ্ণ - জুন ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের জয়

কলম্বিয়ার বিপক্ষে ব্রাজিলের জয়

ব্রাজিল

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকায় ব্রাজিলের জয়রথ ছুটছেই। শেষ মুহূর্তের দুই গোলে জয় পেয়েছে ব্রাজিল। বৃহস্পতিবার ভোরে রিও দে জেনেইরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে কোপা আমেরিকার ‘বি’ গ্রুপে ম্যাচের ১০ম মিনিটে পিছিয়ে পড়ে ব্রাজিল। ১০ মিনিটে দারুণ এক ক্রস নেন হুয়ান কুয়াদরাদো। বল নেওয়ার জন্য লাফিয়েছিলেন উইলমার বারিওস। কিন্তু তিনি বল না পেলেও তার পেছনে অরক্ষিত অবস্থায় থাকা লুইস দিয়াস অসাধারণ এক বাইসাইকেল কিকে ব্রাজিলের জাল খুঁজে নেন।

দীর্ঘসময় ধরে এই ব্যবধান ধরে রাখে কলম্বিয়া। রক্ষণভাগে জমাট বেধে সুযোগ করতে দেয়নি নেইমার-গ্যাব্রিয়েল জেসুসদের। পিছিয়ে থেকে বিরতিতে যায় কোচ তিতের শিষ্যরা। দ্বিতীয়ার্ধেও রক্ষণে জমাট বেধে প্রতি-আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে কলম্বিয়া। অন্যদিকে বল দখলে এগিয়ে থাকলেও গোলের সুযোগ পাচ্ছিল না ব্রাজিল। শেষ পর্যন্ত ৭৮তম মিনিটে সমতায় ফেরে স্বাগতিকেরা। রেনান লোদির ক্রসে রবার্তো ফিরমিনোর জোরালো হেড কলম্বিয়া গোলরক্ষক ডেভিড অসপিনার হাত ফসকে জড়ায় জালে।

এর আগে নেইমারের নেওয়া এক শট গায়ে লাগে রেফারির। যার কারণে কলম্বিয়ার খেলোয়াড়রা খেলা বন্ধ করে দাঁড়িয়ে থাকে। কিন্তু খেলা চালিয়ে যেতে বলেন রেফারি। তখনই ব্রাজিলের এক খেলোয়াড় বল বাড়ান লোদিকে। আর লোদির ক্রসেই ফিরমিনোর হেড। গোলটি অবশ্য বাতিলের জন্য প্রতিবাদ জানান কলম্বিয়ানরা। ভিএআরের সাহায্য নিয়ে রেফারি গোলের বাঁশি বাজালেও থামেনি তাদের প্রতিবাদ।

ব্রাজিল সমতায় ফেরার পর উত্তপ্ত হয়ে উঠে পরিস্থিতি। যার ফলে নির্ধারিত সময়ের পরও দীর্ঘক্ষণ ম্যাচ চালাতে হয় রেফারিকে। যোগ করা ১০ মিনিটের দশম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। নেইমারের কর্নার কিক থেকে হেডে জাল খুঁজে নেন কাসেমিরো।

টানা দুই ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে ড্র করার পর জয়ের দেখা পেল ব্রাজিল। এই জয়ে টানা ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষস্থান ধরে রাখল সেলেসাওরা। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বিয়া।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ