38 C
আবহাওয়া
৪:৫৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বাঁশখালীতে ৪ হোটেলকে জরিমানা ৪০ হাজার

বাঁশখালীতে ৪ হোটেলকে জরিমানা ৪০ হাজার

বাঁশখালীতে ৪ হোটেলকে জরিমানা ৪০ হাজার

বিএনএ, (চট্টগ্রাম): বাঁশখালী পৌরসভার অভিজাত রেস্তোঁরায় দীর্ঘদিন ধরে পচা-বাসি খাবার পরিবেশন করার অভিযোগে ৪ রেস্তোঁরায় অভিযান চালিয়েছে বাঁশখালী উপজেলা প্রশাসন।

বুধবার (২৪ মে) সকালে বাঁশখালী পৌর এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৪ হোটেলকে ৪০ হাজার টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান।

এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এ নিউ সাফরান রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, রয়েল হান্ডি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, ভাই-ভাই হোটেলকে ১০ হাজার টাকা ও গ্রিন চিলি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকাসহ মোট ৪০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম বেশিরভাগ মালিক ও কর্মচারীরা সকল অনিয়মকে নিয়ম বানিয়ে ফেলেছে। এক হোটেল মালিকের যুক্তি হলো জিলাপির খামিতে ৪-৫টা মরা মাছি থাকে তা স্বাভাবিক। রান্নাঘর অপরিষ্কার থাকা কিংবা ফ্রিজে দীর্ঘদিনে পঁচা-বাসী খাবার রাখা ও পরিবেশন স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে।

তিনি আরও বলেন, তাছাড়া খাবারে পোড়া তেল ব্যবহার, নর্দমার পাশে রান্নাঘর করা, রান্না করা বাসি খাবার ফ্রিজে রেখে কাস্টমারকে পরিবেশন করা স্বাভাবিক বিষয়। জনস্বার্থে প্রশাসনের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ