32 C
আবহাওয়া
১২:৪৫ অপরাহ্ণ - জুলাই ১৪, ২০২৪
Bnanews24.com
Home » বৃষ্টির পানিতে চট্টগ্রামে জলজট

বৃষ্টির পানিতে চট্টগ্রামে জলজট

বৃষ্টির পানিতে চট্টগ্রামে জলজট

চট্টগ্রাম:  বুধবার(২৪মে২০২৩) ভোর থেকে চট্টগ্রাম শহর ও আশাপাশের এলাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। এতে বন্দর নগরী চট্টগ্রামের নিচু সড়কসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্ঠি হয়েছে। জলজট ও যানবাহনের ধীর গতিতে মানুষ ভোগান্তিতে পড়েছে। টানা তীব্র গরমের পর যদিও এই বৃষ্টি অনেকটা স্বস্তির।

প্রত্যক্ষদর্শীরা জানান, জলাবদ্ধতার কারণে দুর্ভোগে পড়েন স্কুল-কলেজগামী শিক্ষার্থী, অভিভাবক, চাকরিজীবী, ব্যবসায়ীসহ খেটে খাওয়া মানুষ। শহরের চট্টগ্রাম বন্দর সংলগ্ন বারিক বিল্ডিং মোড়, মুরাদপুর, ষোলশহর ২ নং গেইট, কাতালগঞ্জ, বাদুরতলা, বাকলিয়া, আগ্রাবাদ, হালিশহরসহ নগরীর কিছু নিচু এলাকায় জলাবদ্ধতার সৃষ্ঠি হয়েছে।জলাবদ্ধতার কারণে দুই নম্বর গেট এলাকা, আগ্রাবাদ শেখ মুজিব সড়ক, মুরাদপুর, বাদুরতলা, চকবাজার এলাকায় যানজটের সৃষ্টি হয়।

ভোর থেকে চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টিপাত
ভোর থেকে চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টিপাত- ছবি সাইদুল আজাদ(বিএনএ)

সকালে শিক্ষার্থীদের এবং অফিসমুখী মানুষকে হাঁটু পর্যন্ত পানি দিয়ে হেঁটে বা অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে দেখা গেছে।

ভোর থেকে চট্টগ্রামে বজ্রসহ বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে আবহাওয়া অফিস জানিয়েছে, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর ও রাজশাহী  বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে । সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

এছাড়া সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা ও মাদারীপুর জেলা সমুহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯১ শতাংশ।

পরবর্তী ৭২ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, একই সময়ে আবহাওয়ার সামান্য পরির্বতন হতে পারে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা, যশোর ও চুয়াডাঙ্গায় ৩৬ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস এবং আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ২০ দশমিকি ২ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

বিএনএনিউজ২৪,জিএন।

Loading


শিরোনাম বিএনএ