Bnanews24.com
Home » বুধবার কারা অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঢোকে দেখব: ঢাবি প্রক্টর
অপরাধ টপ নিউজ রাজনীতি শিক্ষা সব খবর

বুধবার কারা অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঢোকে দেখব: ঢাবি প্রক্টর

বুধবার কারা অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঢোকে দেখব: ঢাবি প্রক্টর

বিএনএ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যারা অস্থিতিশীল করার চেষ্টা করবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বুধবার কারা ক্যাম্পাসে রড, দেশীয় অস্ত্র নিয়ে ঢোকে তাদের আমি দেখতে চাই। এমন মন্তব্য করেছেন প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

মঙ্গলবার (২৪ মে) রাতে ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষের ঘটনা প্রসঙ্গ টেনে একথা বলেন তিন। গোলাম রব্বানী বলেন, মঙ্গলবার নজিরবিহীন ন্যাক্কারজনক ঘটনা ঘটানোর চেষ্টা করেছে কিছু সন্ত্রাসী। ক্যাম্পাসে ঢুকে সিনেট নির্বাচন বানচাল ও শিক্ষার পরিবেশ বিঘ্নিত করার চেষ্টা করেছে। বিশ্ববিদ্যালয় ও সরকারি কাজে বাধা দিয়েছে, গাড়ি ভাঙচুর করেছে। আমাদের নিরাপত্তা কর্মীদের ওপরও আঘাত করছে। এসব বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনগতভাবে কী করবে সে বিষয়ে আলোচনা হচ্ছে।

প্রক্টর বলেন, ছাত্র-অছাত্র বুঝি না ক্যাম্পাসকে অস্থিতিশীল করার চেষ্টা করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থান নেবে। দেখতে চাই আগামীকাল (বুধবার) কে লাঠি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ঢুকতে চায়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীকেও কঠোর অবস্থানে যেতে বলা হয়েছে।

গোলাম রব্বানী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী এগুলোর সঙ্গে জড়িত কি না তা তদন্ত করা হবে। কিছু ছবি, ভিডিও দেখছি, জড়িতদের বের করা হবে। বিশ্ববিদ্যালয়ের কাছে কে কোন ছাত্র সংগঠনের সেটা বড় নয়। বিশ্ববিদ্যালয়ের কাজে যারা বাধা দেবে, ক্যাম্পাসকে অস্থিতিশীল করবে, শিক্ষার পরিবেশ নষ্ট করবে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সকাল থেকে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে দফায় দফায় সংঘর্ঘ হয়েছে। সংঘর্ষে এতে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি, সাংগঠনিক সম্পাদকসহ অন্তত ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি তাদের। এছাড়া ছাত্রলীগেরও বেশয়েকজন নেতাকর্মী আহত হওয়ার দাবি করেছেন বিশ্ববিদ্যালয় শাখার নেতারা। সংঘর্ষের কারণ নিয়ে একে অন্যকে দোষারোপ করেছেন ছাত্রলীগ ও ছাত্রদল।

বিএনএ/এ আর