32 C
আবহাওয়া
৬:২১ অপরাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » রাবি’র ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

রাবি’র ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

রাবি ভর্তি পরীক্ষায় 'কম নম্বর' দেওয়ার অভিযোগ; যা বলছে বিশ্ববিদ্যালয়

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের ২০২৩-২৪ সেশনের স্নাতক প্রথম বর্ষ, প্রথম সেমিস্টারের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে লিখিত পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়।

https://admission.ru.ac.bd/public/ZHYDr8qt2NWKsAMtHTpZ0YwyD6nptgkvioWJj1mM.pdf

গত বুধবার (১৭ এপ্রিল) অনুষ্ঠিত ৫০ নম্বরের এই লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী ৪৩৯ জনের একটি তালিকা প্রকাশ করা হয়। যেখানে লিখিত পরীক্ষার পাশ নম্বর ২০ বিবেচনা করে ১৭৯ জন মেধাতালিকায় স্থান পেয়েছেন; পাশের হার ৫৯.২৩ শতাংশ।

লিখিত পরীক্ষায় সর্বোচ্চ ৩১ নম্বর পেয়ে প্রথম হয়েছেন দিনি আফ্রিদা আশরাফি (রোল: 116405)।

‘এ’ ইউনিটের সমন্বয়ক প্রফেসর ড. এস এম এক্রাম উল্যাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউনিট: A (কলা, আইন, সামাজিক বিজ্ঞান ও চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট)-এর ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার অংশ হিসেবে ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা এবং সংগীত বিভাগ, নাট্যকলা বিভাগ ও চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীসহ গত ৬ মার্চ, ২০২৪ তারিখে অনুষ্ঠিত MCQ পরীক্ষায় উত্তীর্ণদের Subject Choice Form আগামী ২৫ এপ্রিল, ২০২৪ থেকে ৪ মে, ২০২৪ তারিখ পর্যন্ত অনলাইনে বাধ্যতামূলকভাবে পূরণ করতে হবে।

কোনো উত্তীর্ণ প্রার্থী Subject Choice Form পূরণ না করলে A ইউনিটে তার ভর্তির সুযোগ থাকবে না। Subject Choice প্রদানের পর তদানুযায়ী কোনো নির্দিষ্ট বিভাগে ভর্তির জন্য নির্বাচিত হলে সেই বিভাগে অবশ্যই ভর্তি হতে হবে। নতুবা A ইউনিটে তার প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে এবং পরবর্তীতে A ইউনিটের কোনো বিভাগে ভর্তির আর সুযোগ থাকবে না।

আগামী ৭ মে, ২০২৪ তারিখে বিভাগসমূহের নির্ধারিত আসনসংখ্যা অনুযায়ী ভর্তির জন্য নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (www.ru.ac.bd) প্রকাশ করা হবে। মেধা তালিকাভুক্ত পরীক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম ১২ মে, ২০২৪ তারিখ থেকে শুরু হবে।

প্রসঙ্গত, ‘এ’ ইউনিটে কলা অনুষদভুক্ত ইংরেজি বিভাগের ৯০ টি, সংগীত বিভাগের ৩০ টি এবং নাট্যকলা বিভাগের ২০ টি আসন রয়েছে। অন্যদিকে, চারুকলা অনুষদের তিনটি বিভাগের জন্য আসন রয়েছে সর্বমোট ১২০ টি।

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ