40 C
আবহাওয়া
৬:১৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » নিকুঞ্জের বাসভবনে আবদুল হামিদ

নিকুঞ্জের বাসভবনে আবদুল হামিদ


বিএনএ, ঢাকা: বিদায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবন ছেড়েছেন। সোমবার (২৪ এপ্রিল) দুপুর ২টার দিকে বঙ্গভবনে রাজসিক সংবর্ধনার পর রাজধানীর নিকুঞ্জের বাসায় পৌঁছান তিনি। এরপর প্রায় ১০ মিনিট তার বাসার সামনে দাঁড়িয়ে সাংবাদিকদের উদ্দেশে তিনি কথা বলেন।

এর আগে, বেলা ১টা ৪০ মিনিটের দিকে বঙ্গভবন থেকে বের হন তিনি। গতকাল রোববার (২৩ এপ্রিল) ছিল বঙ্গভবনে আবদুল হামিদের শেষ কার্যদিবস।

আবদুল হামিদের পারিবারিক সূত্র জানিয়েছে, নিকুঞ্জ-১ এর ক-ব্লকের ৩ নম্বর রোডের এই বাসা নতুন ঠিকানায় থাকবেন বিদায়ী রাষ্ট্রপতি। সেখানে ইতোমধ্যে পরিবারের প্রয়োজনীয় জিনিসপত্র ও অন্যান্য সামগ্রী স্থানান্তর করা হয়েছে। সেই সঙ্গে নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

রাজধানীতে তার আরও দুটি বাড়ি রয়েছে। তার একটি লালমাটিয়া, অন্যটি ক্যান্টনমেন্ট এলাকায়। তবে রাষ্ট্রপতি থাকার জন্য বেছে নিয়েছেন নিকুঞ্জের বাসাটি।

বঙ্গভবন ছাড়ার আগে নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে দায়িত্ব হস্তান্তর করেন তিনি। এরপর বিদায়ী রাষ্ট্রপতিকে গার্ড অফ অনার দেয়া হয়। এটিই দেশের ইতিহাসে প্রথম কোনো রাষ্ট্রপতিকে সামরিক কায়দায় আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হলো। নানা অনুষ্ঠানিকতা শেষে আবদুল হামিদকে নিকুঞ্জের বাসায় নেয়া হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ