29 C
আবহাওয়া
৭:৫১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে

অবিশ্বাস্য জয়ে সমতায় ফিরল জিম্বাবুয়ে


বিএনএ ক্রীড়া ডেস্ক:তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ১৯ রানে হারিয়ে নতুন ইতিহাস গড়েছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে এটিই জিম্বাবুয়ের প্রথম জয়। গেল ১৫ ম্যাচে জয়হীন থাকা দলটি নিজেদের ১৬তম ম্যাচে জয় পেলো পাকিস্তানের বিপক্ষে।

শুক্রবার(২৩ এপ্রিল) হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে প্রথমে ব্যাটিং নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৯ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে।

সহজ টার্গেট তাড়া করতে নেমে ৫৬ রানে মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান ও মোহাম্মদ হাফিজের উইকেট হারায় পাকিস্তান। দলের এমন ব্যাটিং বিপর্যয়ে একাই লড়াই করে যাচ্ছিলেন অধিনায়ক বাবর আজম।

তিন উইকেটে ৭৮ রান করা পাকিস্তানের জয়ের জন্য শেষ ২৫ বলে প্রয়োজন ছিল ৪০ রান। কিন্তু ৪৫ বলে ৪১ রান করে বাবর আজম আউট হওয়ার মধ্য দিয়ে বালির বাঁধের মতো ভেঙে যায় পাকিস্তানের ব্যাটিং লাইন আপ।

শেষ দিকে মাত্র ২১ রানে ৭ উইকেট হারিয়ে ১৯.৫ ওভারে ৯৯ রানে অলআউট হয় পাকিস্তান। ১৯ রানের জয়ে সিরিজে ১-১ সমতায় ফেরে জিম্বাবুয়ে। আর এই জয়ের মাধ্যমে দারুণ এক মাইলফলক স্পর্শ করলো ব্রেন্ডন টেলরের দল। আগামি রোববার হারারের এই মাঠেই সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ