26 C
আবহাওয়া
৬:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » অচিরেই উন্নত সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ : খাদ্যমন্ত্রী

অচিরেই উন্নত সমৃদ্ধ দেশ হবে বাংলাদেশ : খাদ্যমন্ত্রী


বিএনএ, নওগাঁ : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশ অচিরেই উন্নত সমৃদ্ধ দেশ হবে। বৃহস্পতিবার (২৪ মার্চ) নওগাঁর এটিম মাঠে ‘উন্নয়নশীল দেশে উত্তরণ উদযাপন’ উপলক্ষে আয়োজিত মেলার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ অচিরেই উন্নত সমৃদ্ধ দেশের কাতারে পৌঁছে যাবে ।

খাদ্যমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে গৌরবোজ্জ্বল এমন একটি অর্জন বিশ্বের বুকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় আসীন করেছে। এ অর্জন সমগ্র জাতির জন্য অত্যন্ত আনন্দ ও গর্বের।

মন্ত্রী বলেন, ২০০৮ সালের আগের দেশের অর্থনীতি আর ২০২২ সালের অর্থনীতির আকার এক নয়। বাংলাদেশের গ্রামীণ অর্থনীতি এখন অনেক শক্তিশালী। এখন এদেশের অর্থনীতি মজবুত অর্থনৈতিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে।

নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. আবু হেনা রায়হানুজ্জামান সরকার, নওগাঁ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক শরিফুল হক খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আল মামুন হক এবং কৃষি বিভাগের উপ-পরিচালক কৃষিবিদ আব্দুল ওয়াদুদ প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ নভেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের উন্নয়নের জন্য চূড়ান্ত অনুমোদন দেয়। এই অনুমোদন ৫ বছরের প্রস্তুতিমূলক সময়সহ ২৩ নভেম্বর ২০২৬ সাল থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিগণিত হবে বলে আশা করা হচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ