40 C
আবহাওয়া
৫:০৬ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঘাসফুলে চবি আইইআর শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনী অনুষ্ঠান

ঘাসফুলে চবি আইইআর শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনী অনুষ্ঠান

ঘাসফুল

শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি ব্যবহারিক জ্ঞানার্জন প্রয়োজন। দক্ষ জনশক্তি তৈরী, উন্নয়ন সেক্টরে কাজ করতে আগ্রহী মেধাবীদের উৎসাহিত করাসহ বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে ১৯৯৮সাল থেকে ঘাসফুল ইন্টার্নশীপ কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এখানে উল্লেখ্য যুক্তরাষ্ট্র, বেলজিয়ামসহ দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের বহু শিক্ষার্থী ও গবেষক মাঠ পর্যায়ের কাজ শিখতে ও গবেষণা করতে ঘাসফুল ইন্টার্নশীপ প্রোগ্রামের অধীনে তাদের কোর্স সম্পন্ন করে। তারই ধারাবাহিকতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট’র (আইইআর) দশজন শিক্ষার্থী গত জানুয়ারী মাসে ঘাসফুল পরাণ রহমান স্কুলে ইন্টার্নশীপ শুরু করে।

বৃহস্পতিবার(২৪ মার্চ) সকাল ১১টায় চবি. শিক্ষার্থীদের ইন্টার্নশীপ সমাপনী উপলক্ষে ঘাসফুল’র উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী বলেন, পরাণ রহমান নিজেকে শিক্ষক হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন। তাঁর জীবন দর্শন ছিল “ভ্রুণ থেকে কবর পর্যন্ত”মানুষের সেবা করা। তিনি আরো বলেন, ভবিষ্যতে আমার একসাথে কাজ করব এবং কোয়ালিটি এডুকেশন নিশ্চিত করব। ঘাসফুল পরাণ রহমান স্কুলের অধ্যক্ষ মাহমুদা আক্তার এর সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী ইন্টার্নশীপ করতে আসা চবি শিক্ষার্থীদের ঘাসফুল প্রধান কার্যালয়ে স্বাগত জানান এবং ইন্টার্নশীপের জন্য ঘাসফুলকে মনোনীত করার জন্য সংশ্লিষ্ট সকল শিক্ষক ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় ঘাসফুল প্রতিষ্ঠাতা পরাণ রহমানের উপর নির্মিত ভিডিও ডকুমেন্টরী প্রদর্শন করা হয়। অনুভুতি প্রকাশ করেন ইন্টার্নশীপ করতে আসা চবি. শিক্ষার্থী রাশেদা আকতার, মোঃ রাজ্জাক হোসেন রাজু, হারুনুর রশীদ, নাজমুল হাসান, সাবিহা বিনতে জসিম, ঘাসফুল পরাণ রহমান স্কুলের সিনিয়র শিক্ষক জান্নাতুল মাওয়া, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট’র সহকারি অধ্যাপক সুমন কিশোর নাথ, শিক্ষক মার্জিয়া খাতান স্মিতা, রোবেল আহম্মেদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চবি শিক্ষার্থী উলফাতুন নেছা মুক্তা, সায়মা আক্তার, ফারজানা আলম, তুষার দাশ, মো: মোরশেদ আলম, নাজমুল হাসান, ঘাসফুল‘র সহকারি পরিচালক সাদিয়া রহমান, ব্যবস্থাপক (প্রশাসন) সৈয়দ মামুনুর রশীদ, সহকারি ব্যবস্থাপক (পাবলিকেশন) জেসমিন আক্তার, কর্মকর্তা আবদুর রহমান, ঘাসফুল পরাণ রহমান স্কুলের শিক্ষিকা তানজিনা হক, নাজমা আক্তার, ঘাসফুল শিশু বিকাশ কেন্দ্রের শিক্ষিকা শিরিন সুলতানা প্রমুখ।

Loading


শিরোনাম বিএনএ