27 C
আবহাওয়া
৭:১২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ইসলাম ধর্মের অনুশাসন অনুসরণ করলে বিশ্বে হানাহানি থাকবে না-বিএনএ সম্পাদক

ইসলাম ধর্মের অনুশাসন অনুসরণ করলে বিশ্বে হানাহানি থাকবে না-বিএনএ সম্পাদক

বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) ও অনলাইন নিউজ পোর্টাল বিএনএনিউজ২৪ ডটকম সম্পাদক মিজানুর রহমান মজুমদার

বিএনএ, চট্টগ্রাম(২৪মার্চ২০২২):  বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) ও অনলাইন নিউজ পোর্টাল বিএনএনিউজ২৪ ডটকম সম্পাদক মিজানুর রহমান মজুমদার বলেছেন, পরের কল্যাণ ও সুখের জন্য নিজের ক্ষুদ্র স্বার্থকে বিসর্জন যাঁরা দিতে পারেন তাঁরা মানবতাবাদী, মানবহিতৈষী। সমাজের সর্বস্তরের মানুষের ন্যায়সংগত অধিকার রয়েছে। সেই অধিকার রক্ষার নামই মানবতা।

ইন্টারন্যাশনাল ইসলামিক কনফারেন্স
ইন্টারন্যাশনাল ইসলামিক কনফারেন্স

তিনি বলেন, ইসলামী বিধানমতে মানুষে মানুষে কোনো ভেদাভেদ নেই। মুসলিম-অমুসলিম, সাদা-কালো, ধনী-নির্ধন, উঁচু-নিচু সব ধরনের মানুষ আল্লাহর বান্দা। সমগ্র মানবজাতি একই পরিবারভুক্ত।

জিলানী কমপ্লেক্স বাংলাদেশ এর ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ কেন্দ্রীয় ঈদে-মিলাদুন্নবী (স.) কমিটির সহযোগিতায়  বৃহস্পতিবার (২৪ মার্চ) চট্টগ্রামের হোটেল আগ্রাবাদের ক্রিস্টাল বল রুমে  ‘ইসলাম অ্যান্ড হিউম্যান লাভ’ শীর্ষক ইন্টারন্যাশনাল ইসলামিক কনফারেন্স ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ কেন্দ্রীয় ঈদে-মিলাদুন্নবী (স.) কমিটির জেনারেল সেক্রেটারি মিজানুর রহমান মজুমদার উপরোক্ত কথাগুলো বলেন।

অধ্যক্ষ আ.ন.ম দেলাওয়ার হোসাইন আল-কাদেরী।
অধ্যক্ষ আ.ন.ম দেলাওয়ার হোসাইন আল-কাদেরী।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য রাখেন জিলানী কমপ্লেক্স  বাংলাদেশের চেয়ারম্যান অধ্যক্ষ আ.ন.ম দেলাওয়ার হোসাইন আল-কাদেরী। আরও বক্তব্য রাখেন হাসানুজ্জামান চৌধুরী,মুহাম্মদ ইউসুফ, মাওলানা মুহাম্মদ জহুরুল আনোয়ার, মিনহাজুল আনোয়ার আল মাইজভান্ডারী,  মাহমুদুর রহমান, মইনুল কাদের রেজা কাদেরী, আলহাজ বদীউল আলম চৌধুরী ও রফিকউদ্দিন সিকদার প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে জিলানী কমপ্লেক্স  বাংলাদেশের চেয়ারম্যান অধ্যক্ষ আ.ন.ম দেলাওয়ার হোসাইন আল-কাদেরী বলেন,আমাদের মিশন ও ভিশন হচ্ছে পরবর্তী প্রজন্মের মধ্যে ইসলামকে ছড়িয়ে দেয়া। তাদের উচ্চতর শিক্ষায় শিক্ষিত করা । জিলানী কমপ্লেক্স বাংলাদেশ হচ্ছে একটি ইসলামিক , অরাজনৈতিক সামাজিক প্রতিষ্ঠান যার নামকরণ করা হয়েছে গাউসুল আজম সৈয়দ আবদুল কাদের জিলানী (র.) এর নামে । যা মানুষকে ইসলামী জ্ঞানে সমৃদ্ধ করতে অবদান রাখছে।

 

শাহজাদী সৈয়দা সাইমা আহমেদ আল হাসানী
প্রধান  অতিথির বক্তব্য রাখেন শাহজাদী সৈয়দা সাইমা আহমেদ আল হাসানী

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহজাদী সৈয়দা সাইমা আহমেদ আল হাসানী বলেন, ইসলাম ও মানবতা একে অপরের সাথে জড়িত । একটি থেকে আরেকটি আলাদা করলে ঘাটতি থেকে যাবে। হুব্বে রাসুল আপনাদের মধ্যে বেশী জাগ্রত হোক এটাই কামনা করছি। দুনিয়ার কাজতো আমরা করবো । তার পাশাপাশি আখেরাতের চিন্তা করতে হবে। আখেরাতের পথে হাঁটলে দুনিয়া পেছনে পেছনে আসবে। যার কাছে মানবপ্রেম ও দেশ প্রেম থাকেনা তার কিছুই থাকেনা

অনুষ্ঠানের সভাপতি বিএনএ সম্পাদক মিজানুর রহমান মজুমদার আরও বলেন, আজকে পরিবার থেকে রাষ্ট্র, রাষ্ট্র থেকে বিশ্ব ব্যাপী যে হানাহানি নৈরাজ্য অশান্তি, যুদ্ধ চলছে তার মূলে রয়েছে মহান আল্লাহর বিধান, মহানবী (স) এর অনুশাসন গুলোর অনুপস্থিতি।

ইসলাম ধর্মের অনুশাসনগুলো অনুসরণ করলে পরিবার, সমাজ, রাষ্ট্র ব্যবস্থায় কোন ধরনের অস্থিতিশীলতা ও হানাহানি থাকবে না।

ইসলাম শান্তির ধর্ম। বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ সাধনের জন্য ইসলাম ধর্ম এক নিখুঁত পরিকল্পনা পেশ করেছে।। মানবতার উন্নয়ন ও মানুষের সঠিক কল্যাণ সাধনের উদ্দেশে ইসলামের আবির্ভাব হয়েছে। সে কারণে ইসলাম বিশ্বের সেরা ধর্ম।
রসুল করিম (সা:) যুদ্ধের ময়দানেও মানবতা, ভাতৃত্ববোধ দেখিয়েছেন। সহাবিদের ও শত্রুদের প্রতি মানবিক আচরণ করার জন্য নির্দেশ দিয়েছেন।

মিজানুর রহমান মজুমদার
মিজানুর রহমান মজুমদার

মানুষের নিজের অভিজ্ঞতা থেকে ভালো-মন্দ, ন্যায়-অন্যায় সম্পর্ক বিচারের শক্তি অর্জনই হচ্ছে মনুষ্যত্ব বা ইনসানিয়ত। সমাজের প্রতিটি সদস্যের স্বার্থের প্রতি সুগভীর অনুরাগই মানবতা। ভদ্রতা, পরোপকার, দয়া, সমালোচনা, ক্ষমা প্রভৃতি মনুষ্যোচিত গুণাবলি মানবতার বিকাশের জন্য তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করে।

বিএনএ সম্পাদক বলেন, বস্তুত মানবজাতি দেহের ন্যায় এক অখণ্ড সত্তা। দেহের অঙ্গ-প্রত্যঙ্গকে যেমন পৃথক করে দেখা যায় না তেমনিভাবে সমাজে বসবাসকারী লোকদেরও পরস্পরের তুলনায় খাটো করে দেখা যায় না। কর্মে, ব্যবসায় এবং পদমর্যাদায় একজন অন্যজন থেকে পৃথক হতে পারে। কিন্তু মানুষ হিসেবে সবার মর্যাদাই সমান। মানুষ একে অন্যের ভাই। তাই কেউ কাউকে ঘৃণা বা অবজ্ঞা করে অবমাননা করতে পারে না। মানুষ মানুষকে প্রকৃত মর্যাদা দেবে। তা না হলে মানুষ মনুষ্য নামের উপযুক্ত থাকে না।

‘ইসলাম অ্যান্ড হিউম্যান লাভ’ শীর্ষক ইন্টারন্যাশনাল ইসলামিক কনফারেন্স ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে
ইন্টারন্যাশনাল ইসলামিক কনফারেন্সে দেশ ও জাতির কল্যাণ কামনা য় বিশেষ মোনাজাত করা হয়

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় উপরিচালক মোহাম্মদ সেলিম উদ্দিন। ওষুধ শিল্পে অবদানের জন্য এফ এন এফ ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে সম্মাননা প্রদান করা হয়।

বিএনএনিউজ২৪,ওজি, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ