33 C
আবহাওয়া
৮:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে ঐতিহ্যবাহী রশিটান খেলা

ধামরাইয়ে ঐতিহ্যবাহী রশিটান খেলা


বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে ১৩তম ঐতিহ্যবাহী রশিটান খেলা ও আনন্দ মেলা অনুষ্ঠিত হয়েছে। প্রায় ৫০হাজার খেলা প্রেমী দর্শক উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

শুক্রবার (২৪ ফেব্রুয়ারী) উপজেলার কুশুরা ইউনিয়নের গোলাইল গ্রামের নাহার বোর্ড মিলস্ মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়। খেলার আয়োজন করে গোলাইল এলাকাবাসী।

ঐতিহ্যবাহী রশিটান খেলা ও আনন্দ মেলায় কুশুরা ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. সোলাইমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। এ খেলা উদ্বোধন করেন কুশুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান।

রশিটান খেলা আট দলের অংশগ্রহণে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় আনন্দে মেতে উঠেন সবাই৷ এ খেলায় বান্না খোলা ও শোলাবাড়ি একাদশ ফাইনালে উঠে। ফাইনালে শোলাবাড়ি একাদশ বিজয়ী হয়। বিজয়ী দলকে একটি মহিষ ও বিজিত দলকে একটি গরু উপহার দেওয়া হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাইশাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান, ধামরাই উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন সিরাজ, ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, ধামরাই উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ: রহমান খান, ভাড়ারিয়া ইউপি চেয়ারম্যান মো: মোসলেম উদ্দিন মাসুম প্রমুখ।

বিএনএনিউজ/ইমরান খান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ