30 C
আবহাওয়া
১০:৪৮ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নির্ধারিত রুটিনেই হবে ৭ কলেজের পরীক্ষা

নির্ধারিত রুটিনেই হবে ৭ কলেজের পরীক্ষা

নির্ধারিত রুটিনেই হবে ৭ কলেজের পরীক্ষা

বিএনএ,ঢাকা:ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের চলমান পরীক্ষা নির্ধারিত রুটিনে অনুষ্ঠিত হবে। তবে হোস্টেলগুলো খুলবে না।

`শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে বুধবার (২৪ ফেব্রুয়ারি)শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে জরুরী বৈঠকে স্থগিত পরীক্ষা পূর্ব নির্ধারিত রুটিনেই নেয়ার সিদ্ধান্ত নেয় কৃর্তপক্ষ।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রীসহ সংশ্লিষ্টদের উপস্থিতিতে এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সন্ধ্যা ছটায় এই সভা হওয়ার কথা থাকলেও শিক্ষার্থীদের আন্দোলনের কারণে দুপুরেই সভা শুরু করে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির ভার্চুয়ালি যুক্ত হয়ে সভায় নেতৃত্বে দেন।এতে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান, উপ-উপাচার্য ও সাত কলেজের সমন্বয়ক অধ্যাপক এ এস এম মাকসুদ কামালসহ কলেজের অধ্যক্ষরা।

সভা শেষে জানানো হয়, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে।পরবর্তী পরীক্ষাগুলো নির্ধারিত রুটিনে অনুষ্ঠিত হবে। ২৩ ফেব্রুয়ারি এবং ২৪ ফেব্রুয়ারির নির্ধারিত পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে। তবে শর্ত দেয়া হয়েছে, পরীক্ষা চলাকালে হল খোলা যাবে না এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগুহণ করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য মাকসুদ কামাল জানান, সাত কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হলেও সরকারের সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা স্থগিত থাকবে।২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার পর এসব প্রতিষ্ঠানের পরীক্ষা নেয়া হবে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের চলমান সব পরীক্ষা স্থগিত করে কর্তৃপক্ষ।এর প্রতিবাদে সন্ধ্যায় নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। একপর্যায়ে রাস্তা অবরোধ করে স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। নীলক্ষেত মোড় অবরোধের পর রাজধানীর বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

পরীক্ষা নেয়ার দাবিতে বুধবার সকালে আবারও নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এতে আজিমপুর থেকে সায়েন্সল্যাব মোড় পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

এদিকে,সাত কলেজের চলমান পরীক্ষা নির্ধারিত রুটিনে অনুষ্ঠিত হওয়ার খবরে বিকেলে অবরোধ তুলে নিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ