31 C
আবহাওয়া
৬:৩১ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় প্রাণ গেল আরও ৫ জনের

দেশে করোনায় প্রাণ গেল আরও ৫ জনের

করোনায় আরও ২ মৃত্যু

বিএনএ,ঢাকা: দেশে গত ২৪ ঘন্টায় আরও পাঁচ জনের মৃত্যু হয়েছে।মৃতদের মধ্যে চার জন পুরুষ, এক জন নারী।যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে চার জন ও খুলনা বিভাগে এক জন রয়েছেন।বয়স বিশ্লেষণে দেখা যায়,৬০ বছরে ঊর্ধ্বে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন রয়েছেন।আর এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৮ হাজার ৩৭৯ জনে।তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৩৩৯ জন(৭৫ দশমিক ৬৫শতাংশ) ও নারী দুই হাজার ৪০ জন (২৪ দশমিক শূন্য ৩৫ শতাংশ)।

বুধবার(২৪ ফেব্রুয়ারি)স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা ভাইরাস বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়,গত ২৪ নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৪২৮ জন। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৪৪ হাজার ৫৪৪ জনে দাঁড়িয়েছে।পাশাপাশি একই সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩১ জন।এ নিয়ে দেশে মোট ৪ লাখ ৯৩ হাজার ৭১৮ জন সুস্থ হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি।এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৩৫টি।একই সময়ে আগেরসহ নমুনা মোট পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ১৫২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৯ লাখ ৮৭ হাজার ৬৭৬টি।

এছাড়া, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ২ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৬ শতাংশ।শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৪ শতাংশ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ