34 C
আবহাওয়া
২:২৮ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » খান ইউনিসে ইসরায়েলি সৈন্য-হামাস তীব্র যুদ্ধ   

খান ইউনিসে ইসরায়েলি সৈন্য-হামাস তীব্র যুদ্ধ   

খান ইউনিস শহরে ইসরায়েলি সৈন্য-হামাসের মধ্যে তীব্র যুদ্ধ

বিশ্ব ডেস্ক: হামাস-ইসরায়েলি সৈন্যদের মধ্যে তুমুল যুদ্ধ চলছে গাজার  খান ইউনিস শহরে। সে সাথে দখলদার বাহিনীর সৈন্যরা চারদিক থেকে শহরটিকে ঘিরে রেখেছে। আকাশ থেকে বোমা ফেলছে ইসরায়েলি বিমান বাহিনী। ড্রোনদিয়েও সেখানে বোমা হামলা করা হচ্ছে। খবর আল জাজিরা, ডেইলি সাবাহ।

সোমবার ও মঙ্গলবার(২৩ জানুয়ারি) সেখানে কয়েশ ফিলিস্তিনি ও ২৪জন ইসরায়েলি সৈন্য নিহত হয়েছে বলে জানা গেছে। নিহত ও আহতদের হাসপাতালে নেয়ার সব সড়ক বন্ধ করে দিয়েছে ইসরায়েলি সৈন্যরা। কোন এ্যাম্বুলেন্স সার্ভিসও সচল নেই। টেলিযোগাযোগ ও রেডক্রিসেন্টের ওয়ারল্যাস সিস্টেমও অচল করে দিয়েছে ইসরায়েল।

এরআগে উত্তর গাজায় যুদ্ধ চলাকালে কয়েকলাখ ফিলিস্তিনি নারী পুরুষকে ইসরায়েলি সৈন্যরা দক্ষিণ গাজা ও খান ইউনিসে আশ্রয় নিতে নির্দেশ দিয়েছিল।

খান ইউনিস শহরের নাসের হাসপাতাল কমপ্লেক্সে সেনারা হতাহতদের যেতেও দিচ্ছে না। বহু নিহত ও গুরুতর আহত ব্যক্তি পথে পথে পড়ে রয়েছে। নিহতদের দাফন করারও কোন সুযোগ পাচ্ছেন না।

নিহত ইসরায়েলি সৈন্যদের ছবি প্রকাশ করেছে আইডিএফ
নিহত ২৪ ইসরায়েলি সৈন্যদের ছবি প্রকাশ করেছে আইডিএফ

সোমবার খান ইউনিসে  তীব্র যুদ্ধে ২৪ সৈন্য নিহত হবার পর ইসরায়েলের সামরিক বাহিনী সৈন্যদের জন্য তার সবচেয়ে মারাত্মক একক দিন ঘোষণা করেছে।

৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ২৫হাজার ৪৯০ জন ফিলিস্তিনি  নিহত এবং ৬৩হাজার জন আহত হয়েছে। ৭ অক্টোবর হামাসের হামলায় ইসরায়েলে সংশোধিত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৩৯।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে যে তাদের স্থল বাহিনী দক্ষিণ গাজা উপত্যকার খান ইউনিস শহরকে “ঘেরাও করে রেখেছে”।

বিএনএ,এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ