28 C
আবহাওয়া
১১:৩৫ অপরাহ্ণ - অক্টোবর ৪, ২০২৩
Bnanews24.com
Home » শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবিপ্রবি’র উপাচার্য

শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবিপ্রবি’র উপাচার্য

শিক্ষার্থীদের কাছে ক্ষমা চেয়েছেন শাবিপ্রবি’র উপাচার্য

বিএনএ ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)’র উপাচার্য (ভিসি) ফরিদ উদ্দিন আহমেদ। সোমবার (২৪ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার বেলা ১১টা ৫৯ মিনিটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফারজানা ইসলামের মোবাইলে ফোন করেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। সে সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সম্পর্কে মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান তিনি। তবে ফরিদ উদ্দিন আহমেদ দাবি করেছেন, তার বক্তব্য সম্পাদনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করা হয়েছে। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সংশ্লিষ্ট সবাই মর্মাহত হয়েছেন। তিনি বিষয়টি অনুধাবন করছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষার্থী ও শিক্ষকরা তাকে ক্ষমা করে দেবেন বলে আশা প্রকাশ করেন শাবিপ্রবির উপাচার্য।

এদিকে, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন শাবিপ্রবি’র শিক্ষার্থীরা। আন্দোলনের মধ্যেই উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেখানে তাকে বলতে শোনা যায়, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েদের সহজে কেউ বউ হিসেবে নিতে চায় না।

এমন আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ জানান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বুধবার ফরিদ উদ্দিন আহমেদের কুশপুত্তলিকা দাহ করেন তারা। পৃথক বিবৃতিতে ফরিদ উদ্দিন আহমেদের বক্তব্য প্রত্যাহারের দাবি জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।

গত শনিবার ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে প্রতীকী অনশন এবং মধ্যরাতে মশালমিছিল করেন জাবির ছাত্রীরা। এমন পরিস্থিতিতে ক্ষমা চাইলেন ফরিদ উদ্দিন আহমেদ।

বিএনএনিউজ/আরকেসি

Total Viewed and Shared : 153 


শিরোনাম বিএনএ