28 C
আবহাওয়া
১০:০১ পূর্বাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমলো


বিএনএ বিশ্ব ডেস্ক: করোনা মহামারি আবারও গোটাবিশ্বে মাথাচাড়া দিয়েছে। নতুন বছরের শুরুতে তার দাপট দেখাচ্ছে।প্রতিদিন এ ভাইরাসে পাল্লা দিয়ে শনাক্ত ও মৃত্যু বাড়ছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৮০ জনের। শনাক্ত হয়েছে ২৮ লাখ ৩৭ হাজার ৭৪ জনের। এ নিয়ে বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৩৪ কোটি ৯৭ লাখ ৪৮ হাজার ৯৬১ এবং ৫৬ লাখ ৯ হাজার ৭০৯ জনে।

আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে সোমবার (২৪ জানুয়ারি) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৫০ হাজার ৮৫২ জন। এখন পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৭ কোটি ৮৩ লাখ ৬৮ হাজার ৮৫৩ জনে। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে মৃত্যু ও শনাক্ত হয়েছে ৮৪১ এবং ৩ লাখ ১২ হাজার ৩১৪ জন। এরপরই মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া ৬৮১ জন, আর শনাক্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থা রয়েছে ফ্রান্স ৩ লাখ ৮৯ হাজার ৩২০ জন।

এ দিকে বিশ্বের সঙ্গে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১০ হাজার ৯০৬ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১ দশমিক ২৯ শতাংশ। শনিবার শনাক্তের হার ছিল ২৮ দশমিক ২ শতাংশ

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।

বিএননিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ