34 C
আবহাওয়া
১:০১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্যারিসে বন্দুকধারীর হামলায় নিহত ৩

প্যারিসে বন্দুকধারীর হামলায় নিহত ৩


বিএনএ, বিশ্বডেস্ক : প্যারিসের কেন্দ্রস্থলে এক বন্দুকধারী গুলি চালিয়ে তিনজনকে হত্যা করেছে। একই ঘটনায় আহত হয়েছে আরও চারজন। শুক্রবার (২৩ ডিসেম্বর) বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারী একটি কুর্দি কমিউনিটি সেন্টার এবং রেস্টুরেন্টকে টার্গেট করেছিল। তদন্তকারীরা বলছেন, এটি বর্ণবাদী হামলা কিনা, সেটি তারা খতিয়ে দেখছেন।

প্যারিসের দশ নম্বর ডিস্ট্রিক্টের স্ট্রাসবুর্গ-সেইন্ট ডেনিস এলাকাটি এড়িয়ে চলার জন্য কর্তৃপক্ষ জনগণকে পরামর্শ দিয়েছে।

হামলার জন্য ৬৯ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে। লোকটি গ্রেপ্তার হওয়ার পরপরই জানা যায়, সম্প্রতি তাকে জেল থেকে মুক্তি দেয়া হয়েছিল। তাকে এর আগেরবার আটক করা হয়েছিল তরবারি হাতে প্যারিসে অভিবাসীদের একটি শিবিরে হামলা চালানোর জন্য।

ঐ ঘটনাটি ঘটেছিল ২০২১ সালের ৮ ডিসেম্বর বারসির কাছে। কেন তাকে মুক্তি দেয়া হয়েছে, সেটি পরিস্কার নয়।

স্থানীয় মেয়র আলেক্সান্দ্রা কোর্ডেবার্ড বলেছেন, গুলি চালানোর সময় হামলাকারী ব্যক্তি নিজেও আহত হয়। মোট তিনটি টার্গেটে হামলা চালানো হয়েছিল: একটি কুর্দি কমিউনিটি সেন্টার, একটি রেস্টুরেন্ট এবং একটি হেয়াড্রেসারের সালুন। সেখানে দুজন গুলিবদ্ধ হয়।

একজন প্রত্যক্ষদর্শী আলি ডালেক জানান, “আমরা রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম, তখন গুলির শব্দ শুনি। আমরা তখন ঘুরে দাঁড়াই এবং দেখি ডানে-বামে লোকজন দৌড়াদৌড়ি করছে।”

“তারপর পাঁচ-ছয় মিনিট বাদে, আমরা ঐ হেয়ারড্রেসারের সালুনে ঢুকি। আমরা ওদের চিনতাম। সেখানে গিয়ে দেখি একটা লোককে গ্রেফতার করা হয়েছে। লোকটি বয়স্ক, এবং বেশ লম্বা।”

আরেকজন প্রত্যক্ষদর্শী দোকানদার এএফপি বার্তা সংস্থাকে জানিয়েছেন, গোলাগুলির শব্দে তিনি নিজের জায়গায় দরোজা বন্ধ করে লুকিয়ে ছিলেন। তিনি বলেন, সাত হতে আটবার গুলির শব্দ শুনেছেন।

গুলিতে আহত দুজনের অবস্থাকে আশংকাজনক বলে বর্ণনা করা হচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ