28 C
আবহাওয়া
৩:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » শনিবার মফস্বলে বিএনপির নাশকতার আশঙ্কা: কাদের

শনিবার মফস্বলে বিএনপির নাশকতার আশঙ্কা: কাদের

ওবায়দুল কাদের

বিএনএ: শনিবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে মফস্বলে বিএনপির ভাঙচুর-অগ্নিসংযোগের পরিকল্পনা আছে। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনস্থল পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে সাম্প্রদায়িক শক্তিকে নিয়ে বিএনপি যে জোটের নেতৃত্ব দিচ্ছে, ১০ ডিসেম্বর তারা ফেল করেছে। কিন্তু, তারা মাথা নত করবে না। তারা মরিয়া হয়ে নেমেছে। কারণ তারা জানে নির্বাচনে শেখ হাসিনাকে হারানো সহজ নয়। কাজেই তারা এখন আন্দোলন, জ্বালাও-পোড়াও সন্ত্রাস এসব অপকর্ম করে সরকার হটানোর পাঁয়তারা করছে।

বলেন, সম্মেলন ঘিরে বিএনপি তাদের কর্মসূচি পিছিয়েছে, কিন্তু শনিবার সারা বাংলাদেশে তাদের কিন্তু প্রোগ্রাম আছে৷ এই প্রোগ্রাম উপলক্ষে অগণতান্ত্রিক, অসাংবিধানিক পথে সভা-সমাবেশ ও বিক্ষোভ মিছিল করতে চায়। গাড়ি ভাঙচুর, গাড়ি গোড়াতে শুরু করেছে। মফস্বলে ভাঙচুর-অগ্নিসংযোগ করার প্রোগ্রাম আছে তাদের।

মফস্বল খালি করে সকল আওয়ামী লীগ নেতাকর্মীদের ঢাকায় আসতে নিষেধ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘পরিষ্কারভাবে বলতে চাই, আমাদের জাতীয় সম্মেলন হবে। বিপুলসংখ্যক নেতাকর্মী এখানে আসবেন। কিন্তু, তাই বলে আওয়ামী লীগ তার এলাকা খালি করে আসবে না। আমাদের লোকজন প্রস্তুত থাকবে। আমি আবারও বলছি, ঢাকার বাইরে যারা থাকবেন সম্মেলনে সবাই আসবেন না। ১০ ডিসেম্বরের মতো সতর্ক পাহারায় থাকবেন। সারা বাংলাদেশের সব জেলা, উপজেলায়, ইউনিয়নে সর্বত্র সতর্ক পাহারায় রাখতে হবে।

ওবায়দুল কাদের বলেন, এরা শূন্যতা মনে করে আঘাত হানতে পারে। কাজেই কোথাও শূন্যতা থাকবে না। আওয়ামী লীগের যারা থাকবেন, তারা প্রস্তুত হয়ে থাকবেন। সতর্ক পাহারায় থাকবেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ