27 C
আবহাওয়া
৮:৫১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বাধা দিয়ে চলমান আন্দোলন দমানো যাবে না: মির্জা ফখরুল

বাধা দিয়ে চলমান আন্দোলন দমানো যাবে না: মির্জা ফখরুল

বাধা দিয়ে চলমান আন্দোলন দমানো যাবে না: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: বিরোধীপক্ষকে দমন করতে পরিকল্পিতভাবে হবিগঞ্জে বিএনপির সমাবেশে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হামলার প্রতিবাদে আগামি ২৪শে ও ২৫শে ডিসেম্বর সিলেট বিভাগে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

সেইসঙ্গে জেলার পুলিশ সুপারসহ তিন কর্মকর্তাকে অপসারণ করে আইনের আওতায় আনার দাবিও জানান মির্জা ফখরুল।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, কর্মসূচিতে বাধা দিয়ে চলমান আন্দোলনকে দমানো যাবে না। এভাবে দমন-পীড়ন, হত্যা-গুম করে কখনওই জনগণের ন্যায়সঙ্গত ও গণতান্ত্রিক রাষ্ট্রের দাবি, খালেদা জিয়ার মুক্তি এবং তাকে বিদেশে পাঠানোর আন্দোলন দমানো যাবেনা। হবিগঞ্জের সমাবেশে পুলিশের নির্বিচারে লাঠিচার্জ ও গুলিবর্ষণে বিএনপির তিন’শ নেতা-কর্মী আহত হয়েছেন। এরমধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক। একজনের চোখ নষ্ট হয়ে গেছে দাবি করেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, ২২ তারিখ সারাদেশে বিভাগীয় পর্যায়ে ৭টি জেলায় খালেদা জিয়ার মুক্তি ও তাকে বিদেশে পাঠানোর দাবিতে সমাবেশের কর্মসূচি ছিল। এর মধ্যে ৬টিতে মোটামুটি শান্তিপূর্ণভাবে  কর্মসূচি পালন করা গেছে। হবিগঞ্জের সমাবেশে বিনা উসকানিতে পুলিশ অতর্কিতে হামলা চালিয়েছে। এসপি মুরাদ আলীর নির্দেশে ওসি নাজমুল হাসান, মাসুক আলী সম্পূর্ণ বেআইনিভাবে শর্টগানে প্রায় ১২শ রাউন্ড গুলি ছুড়ে—যা সম্পূর্ণ বেআইনি। অথচ সারা বিশ্বে শর্টগানের গুলি ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে বলে জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, হবিগঞ্জ বিএনপির একটা শক্তিশালী জায়গা। ওইখানে শক্তিশালী একটা সংগঠন আছে। সেজন্য ওই জায়গাতে তারা আঘাত করেছে। আর বিনা উসকানিতে পুলিশ অতর্কিত নির্বিচারে গুলি চালিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব ।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে প্রায় দুই মাস ধরে ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি। এর অংশ হিসেবে বুধবার দেশের ৭ জেলায় সমাবেশ করে দলটি। ৬ জেলায় শান্তিপূর্ণ সমাবেশ হলেও হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ