26 C
আবহাওয়া
৯:৫৭ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » যুদ্ধবিরতি স্থায়ী না হলে গাজা যুদ্ধের পরিধি বাড়বে-ইরানের পররাষ্ট্রমন্ত্রী

যুদ্ধবিরতি স্থায়ী না হলে গাজা যুদ্ধের পরিধি বাড়বে-ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বুধবার সতর্ক করে দিয়েছিলেন যে ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি স্থায়ী না হলে গাজা যুদ্ধের পরিধি বাড়বে। বৈরুত ভিত্তিক টিভি চ্যানেল আল-মায়াদিনকে দেয়া এক সাক্ষাতকারে তিনি উপরোক্ত মন্তব্য করেন। খবর আরব নিউজের।

আমির-আব্দুল্লাহিয়ান বৈরুত ভিত্তিক আল-মায়াদিনকে বলেছেন, “আগামীকাল থেকে যদি এই যুদ্ধবিরতি শুরু হয়, যদি এটি অব্যাহত না থাকে… এই অঞ্চলের পরিস্থিতি যুদ্ধবিরতির আগের মতো থাকবে না এবং যুদ্ধের পরিধি প্রসারিত হবে।”

ইরানের পররাষ্ট্রমন্ত্রীবলেন, “আমরা যুদ্ধের পরিধি প্রসারিত করতে চাই না,” “যদি যুদ্ধের তীব্রতা বাড়তে থাকে তবে যুদ্ধের পরিধি বাড়ানোর জন্য প্রতিটি সম্ভাবনাই অনুমেয়।”

ফিলিস্তিন ও ইসরাইল যুদ্ধের খবর

এদিকে ইসরাইল এবং ফিলিস্তিনের গাজা শাসক সংগঠন হামাস বুধবার বলেছে যে তারা গাজা যুদ্ধে চার দিনের যুদ্ধবিরতিতে সম্মত হয়েছে যার সময় ফিলিস্তিনি জঙ্গিরা তাদের ৭ অক্টোবরের মারাত্মক হামলায় জিম্মি করা অন্তত ৫০ ইসরাইলিকে মুক্তি দেবে।

এর পরিবর্তে, ইসরাইল কমপক্ষে ১৫০ ফিলিস্তিনি বন্দিকে মুক্তি দেবে এবং ছয় সপ্তাহেরও বেশি বোমাবর্ষণ, ভারী লড়াই এবং একটি  ব্যাপক অবরোধের পর গাজা অঞ্চলে আরও মানবিক সহায়তার অনুমতি দেবে।

আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, ইরান চায় একটি মানবিক যুদ্ধবিরতি যা স্থায়ী যুদ্ধবিরতিতে পরিণত হয়।”

হামাস-ইসরাইল যুদ্ধ

তিনি বলেন, ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন “নেতানিয়াহু হামাসকে ধ্বংস করার স্বপ্ন পূরণ করতে পারবেন না।”
“হামাস যে সিদ্ধান্তই নেয় আমরা সমর্থন করি,”।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ