রানার্সআপ ক্রোয়েশিয়াকে রুখে দিল মরক্কো

বিএনএ ডেস্ক: গত বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়াকে রুখে দিলো মরক্কো। নির্ধারিত সময়ে গোল শূণ্য ড্র হয় তাদের ম্যাচ।

আরো পড়ুন

কাতার ফুটবল বিশ্বকাপে সেমিতে যাওয়ার লড়াই

বাংলাদেশের সিরিজ জয়, আনন্দবাজার যা লিখেছে

বুধবার (২৩ নভেম্বর) কাতারের আল বায়াত স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৪টায় শুরু হয় ম্যাচটি। গতবারের রানার্সআপ দলের সাথে ড্র করাও মরোক্কোর জন্য বড় পাওয়া।

ক্রোয়েশিয়া দলে যেখানে লুকা মদিরচ, ইভান পেরিসিচ এবং মাতেও কোভাচিচদের মতো তারকাদের ভিড়। সেখানে হাকিম জিয়েশ আর আশরাফ হাকিমিরা শুরু থেকেই তাদের খেলোয়াড়দের চোখে চোখ রেখে খেলতে শুরু করে। দুর্দান্ত প্রেসিংয়ে ক্রোয়েশিয়াকে রীতিমতো কাঁপিয়ে দিতে শুরু করে আফ্রিকার দেশটি।

ম্যাচে দুই দলই অবশ্য সুযোগ পেয়েছিল গোল আদায়ের। তবে শেষ পর্যন্ত চেষ্টা করেও কেউ জালের দেখা না পেলে ম্যাচ নিষ্পত্তি হয় গোল শূন্য ড্রয়ে। এটি চলতি বিশ্বকাপে তৃতীয় গোল শূন্য ড্র ম্যাচ।

মদরিচের নেতৃত্বে শুরু থেকেই মাঝ মাঠে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার চেষ্টা ছিল ক্রোয়াটদের। তবে যেখানে বল সেখানে পৌঁছে ক্রোয়েশিয়াকে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে দিচ্ছিল না মরক্কোর খেলোয়াড়েরা।

দ্বিতীয়ার্ধেও জমজমাট খেলা উপহার দিয়েছে দু’দল। আক্রমণ-প্রতি আক্রমণে দুই দলই চেষ্টা করছিল গোল আদায়ের। তবে হার না মানা ডিফেন্ডিংয়ে প্রতিপক্ষকে এগিয়ে যেতে দিচ্ছিল না কোনো দলই। শেষ পর্যন্ত কেউ কারও ডিফেন্স ভাঙতে না পারলে ড্র মেনেই মাঠ ছাড়ে দুই দল।

ম্যাচের পরিসংখ্যানে দেখা যায়, গোলপোস্টে মরোক্কো ৮টি আর ৫টি শট করেছে ক্রোয়াশিয়া। অন টার্গেটে ২ টি করে শট করেছে উভয় দল। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলো ক্রোয়েশিয়া। তাদের দখলে ছিল ৬৫ শতাংশ। সঠিক পাস করেছে মরোক্কো ৭৮ শতাংশ আর ক্রোয়েশিয়া ৮৫ শতাংশ। তবে একটি হলুদ কার্ড খেয়েছে মরোক্কো।

বিএনএ/এ আর