28 C
আবহাওয়া
১০:০৭ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » সরকার পতনের আন্দোলন ভিন্ন খাতে নিতে জঙ্গি নাটক: মির্জা ফখরুল

সরকার পতনের আন্দোলন ভিন্ন খাতে নিতে জঙ্গি নাটক: মির্জা ফখরুল

সরকার পতনের আন্দোলন ভিন্ন খাতে নিতে জঙ্গি নাটক: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: সরকার পতনের আন্দোলন ভিন্ন খাতে নিতেই আগুন সন্ত্রাস আর জঙ্গি নাটকের ধুঁয়া তুলছে আওয়ামী লীগ। এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের উদ্দেশ্য জনগণের মূল দাবি ভিন্নখাতে নিয়ে যাওয়া।

বুধবার (২৩ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে তিনি এসব কথা বলেন। ‘দেউলিয়াত্ব ঘোঁচাতে দুর্ভিক্ষের নাটক? দেশ কোন পথে’ বিষয়ে সেমিনারের আয়োজন করে নাগরিক ঐক্য।

এসময় বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ জাতির জন্য বোঝা হয়ে গেছে, তাদের সরাতে না পারলে সবাই ডুবে যাবে। অবৈধ সরকারকে সরে গিয়ে তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন দিতে হবে বলে সাফ জানিয়ে দেন তিনি।

কোনো ঝামেলা না করে আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনে সমাবেশের অনুমতি দিতে পুলিশকে অনুরোধ করেছেন বিএনপি মহাসচিব। বলেন, তারা সমাবেশের স্থান দেয়নি এখনও। পল্টনে সমাবেশ করার কথা বলা হয়েছে। ডিএমপির প্রতি আহ্বান, কোনো ঝামেলা না করে স্থানের অনুমতি দিন। বিএনপি নিয়ম মেনে সমাবেশের আবেদন করেছে জানিয়ে তিনি বলেন, ‘দায়িত্ব এখন সরকারের।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ অনেক পুরানো রাজনৈতিক দল, তাদের জনভিত্তি আছে। কিন্তু ক্ষমতার থাকার লালসায় তারা এখন দেউলিয়া হয়ে গেছে।

মির্জা ফখরুল বলেন, বিধবাভাতা বা দুস্থভাতার ১০ থেকে ২০ শতাংশ কেটে নেন আওয়ামী লীগ নেতারা। তারা দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। এমন কোনো খাত নেই সেখানে দুর্নীতি হয় না। অন্যদিকে নেতারা সাধারণ মানুষের দুঃখকষ্ট না দেখে মালয়েশিয়া, কানাডা, সিঙ্গাপুরের রঙিন জীবন দেখছেন।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে অন্যদের মধ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকও সেমিনারে বক্তব্য রাখেন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ