29 C
আবহাওয়া
৮:৫৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ২৭ নভেম্বর চমেকের ক্লাস শুরু,৩০ শিক্ষার্থী বহিষ্কার

২৭ নভেম্বর চমেকের ক্লাস শুরু,৩০ শিক্ষার্থী বহিষ্কার

২৭ নভেম্বর চমেকের ক্লাস শুরু,৩০ শিক্ষার্থী বহিষ্কার

বিএনএ চট্টগ্রাম: আগামি ২৭ নভেম্বর চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক)খুলে দেয়া হচ্ছে। গত ৩০ অক্টোবর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর কলেজটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছিল।

পাশাপাশি সংঘর্ষে জড়িত ৩০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) একাডেমিক কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

পরে কলেজের অধ্যক্ষ সাহেনা আক্তার সংবাদ মাধ্যমকে জানান, ২৭ নভেম্বর পুরনরায় একাডেমিক কার্যক্রম শুরু হবে। তবে, ছাত্রাবাস বন্ধ থাকবে।

তিনি বলেন, ইতোমধ্যে তদন্ত প্রতিবেদন হাতে এসেছে। সেই প্রতিবেদনের ভিত্তিতে মেডিক্যাল কলেজ খোলার সিদ্ধান্ত হয়েছে। নেয়া হয়েছে শাস্তিমূলক ব্যবস্থা। ৩০ শিক্ষার্থীর মধ্যে আটজনকে দুই বছর, দুইজনকে দেড় বছর এবং ২০ জনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয় বলে জানান অধ্যাপক সাহেনা আক্তার।

এর আগে গত ২৯ অক্টোবর রাতে ও ৩০ অক্টোবর সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারীদের মধ্যে দুই দফায় সংঘর্ষ হয়।

৩০ অক্টোবর সকালের সংঘর্ষে আহত হন মাহাদী আকিব, মাহফুজুল হক ও নাইমুল ইসলাম। তাদের মধ্যে আকিব নওফেলের অনুসারী ও বাকি দুইজন নাছির উদ্দীনের।

সংঘর্ষের পর ওইদিন বিকেলে জরুরি একাডেমিক কাউন্সিলের সভা করে অনির্দিষ্টকালের জন্য কলেজটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পাশাপাশি সন্ধ্যার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ারও নির্দেশ দেয়া হয়। আর ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ