28 C
আবহাওয়া
৩:৪৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় গেল আরও সাড়ে ৫ হাজার প্রাণ

করোনায় গেল আরও সাড়ে ৫ হাজার প্রাণ

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজারের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (২৩ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ লাখ ৭৪ হাজার ৪৫৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৮৩ লাখ ৯৩ হাজার ১৩৫ জন। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৩৮ লাখ ৫৬ হাজার ৪৭২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৫৫৭ জন। এর আগের দিন করোনায় মারা ৪ হাজার ৭১৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৮ হাজার ৭০৪ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ১১৬ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। গত এক দিনে নতুন করে করোনা শনক্তা হয়েছে ৬৫ হাজার ৮০৭ জনের এবং মারা গেছেন ৪৪৩ জন। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৪ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৫৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৪ হাজার ৭০৬ জন মারা গেছেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মারা গেছে রাশিয়ায়। এই সময়ে মারা গেছেন ১ হাজার ২৪১ জন এবং নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৬৮১ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৩ লাখ ৬৬ হাজার ৮৩৯ জন এবং মারা গেছেন ২ লাখ ৬৫ হাজার ৩৩৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ