28 C
আবহাওয়া
৩:৪৬ পূর্বাহ্ণ - অক্টোবর ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সোনালী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যানসহ ৮ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যানসহ ৮ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোস্তফা কুদ্দুস

বিএনএ, ঢাকা: সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোস্তফা কুদ্দুসসহ ৮ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে রাজধানীর একটি আদালত।

মঙ্গলবার (২২ অক্টোবর ২০২৪) ঢাকার মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইব্রাহিম মিয়া দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের
সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের  পরিচালক

নিষেধাজ্ঞাপ্রাপ্ত অন্যরা হলেন: কোম্পানির পরিচালক ফৌজিয়া কামরুন তানিয়া, মোস্তফা কামরুস সোবহান, শাফিয়া সোবহান চৌধুরী, তাসনিয়া কামরুন অনিকা, ফজলুতুননেসা, নূর-ই-হাফজা এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা মীর কাশেম বিন আমান।

এদিন, দুদকের উপপরিচালক মো. রাকিবুল হায়াত তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করেন। শুনানিতে দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মীর আহমেদ আলী সালাম উপস্থিত ছিলেন। শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

আবেদনে বলা হয়েছে, আসামিরা একে অপরের সহযোগিতায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে জাল চুক্তিনামা তৈরি করে বিভিন্ন সময়ে অবৈধভাবে সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের তহবিল থেকে মোট ১৮৭ কোটি ৮৪ লাখ ১৫ হাজার ৯৬৬ টাকা উত্তোলন করেছেন।

পরে বিভিন্ন লেনদেনের মাধ্যমে ওই অর্থকে নিজেদের নামে বিভিন্ন কোম্পানি ও ব্যাংক হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগে দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ এবং ১০৯ ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও (৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে দুদকে মামলা করা হয়েছে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

বিএনএনিউজ২৪, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ