30 C
আবহাওয়া
৭:৫২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » অব‌শে‌ষে বন্ধ হ‌লো কা‌জির দেউ‌ড়ি শিশুপার্ক

অব‌শে‌ষে বন্ধ হ‌লো কা‌জির দেউ‌ড়ি শিশুপার্ক

বন্ধ হ‌লো কা‌জির দেউ‌ড়ি শিশুপার্ক

চট্টগ্রাম:  বহু বছর ধরে টানাপোড়নের পর অব‌শে‌ষে বন্ধ হ‌লো চট্টগ্রামের সার্কিট হাউস, জিয়া স্মৃতি যাদুঘর(পুরাতন সার্কিট হাউস) সংলগ্ন শিশুপার্কটি। এটি কা‌জির দেউ‌ড়ি শিশুপার্ক নামেও পরিচিত। ১৯৯২ সালে সার্কিট হাউসের খোলা মাঠে স্থাপিত এই শিশু পার্কটি এক সময় ছিল চট্টগ্রামের একমাত্র শিশু পার্ক।

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং ও রাকিবুল ইসলাম শিশু পার্কটি সিলগালা করে চট্টগ্রাম সেনানিবাসের এক্সিকিউটিভ অফিসার সাজিয়া তাহেরকে স্থাপনাটি বুঝিয়ে দেন।

নোটিশ
নোটিশ

নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এমং মারমা মং সাংবাদিকদের বলেন, শিশু পার্কের জায়গাটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্পত্তি।চট্টগ্রাম সিটি করপোরেশনকে যেসব শর্তে জমিটি ব্যবহার করতে অনুমতি দেয়া হয়েছিল তার ব্যত্যয় ঘটায় শিশু পার্ক সিলগালা করে জমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে।

জানা যায়, রাজধানী ঢাকাসহ দেশের বড় বড় শহরে শিশু পার্ক স্থাপনকারী ভায়া মিডিয়া সার্ভিসেস নামক একটি প্রতিষ্ঠান জমিটি ২৫বছরের লিজ নিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন থেকে ১৯৯২ সালে জিয়া শিশু পার্ক নামক পার্কটি স্থাপন করেছিল। পরবর্তীতে ৫/৬ বছর আগে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও প্রজন্ম ৭১ এর দাবির প্রেক্ষিতে পার্কটির নাম পরিবর্তন করে চট্টগ্রাম শিশু পার্ক করা হয়।

চট্টগ্রাম শহরের ফয়েস লেক, বহদ্দারহাটের চান্দগাঁও আবাসিক এলাকা সংলগ্ন স্বাধীনতা পার্ক, আগ্রাবাদ সিডিএ এলাকায় কর্ণফুলী শিশু পার্ক নামে তিনটি শিশু পার্ক রয়েছে। বন্দর নগরী চট্টগ্রাম শহরের মাঝামাঝি স্থানে অবস্থিত ছিল কা‌জির দেউ‌ড়ি শিশুপার্ক। ফলে শহরের চারপাশের মানুষ সহজে সেখানে যেতে পারতো। এ কারণে সার্কিট হাউস ও চট্টগ্রাম স্টেডিয়ামকে কেন্দ্র করে যাজটেরও কমতি ছিলনা।

 

শহরের অন্যতম বড় থানা এলাকা বায়েজিদ থানাধীন  এলাকায় কোন শিশু পার্ক নেই। এ থানা এলাকায় সুবিধাজনক স্থানে নতুন শিশু পার্ক স্থাপন করার জন্য স্থানীয় শিশু অধিকার সংগঠন, শিশুদের নিয়ে কাজ করা এনজিও সমূহ এবং স্থানীয় শতাধিক আবাসিক এলাকার বাসিন্দারা দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ