26 C
আবহাওয়া
৫:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

বিএফইউজের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ

বিএনএ ঢাকা: সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন  ওমর ফারুক। মহাসচিব নির্বাচিত হয়েছেন দীপ আজাদ। এছাড়া, সহ-সভাপতি পদে নির্বাচিত হন আজমল হক হেলাল।

ঢাকা কেন্দ্রের ফলাফলে সভাপতি পদে ওমর ফারুক পেয়েছেন ৬৭৪ ভোট, মহাসচিব দীপ আজাদ পেয়েছেন ৯২৬ ভোট।

ঢাকা বিভাগে অন্যান্য পদে বিজয়ীরা হলেন- সহসভাপতি পদে মধূসুদন মন্ডল (৪২৭), যুগ্ম মহাসচিব পদে শেখ মামুনুর রশীদ (৫২৮), কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল(১০৩৭), দফতর সম্পাদক পদে সেবিকা রানী (৬০৬) নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী কমিটির সদস্য হয়েছেন উম্মুল ওয়ারা সুইটি (১০২২), ড. উৎপল কুমার সরকার(৬৫১), নূরে জান্নাত আখতার সীমা (৬৪২) ও শেখ নাজমুল হক সৈকত (৬০৪)। এছাড়া ঢাকা বিভাগে নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়ন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সদস্য নির্বাচিত হয়েছেন আফজাল হোসেন পন্টি ও হাসানুজ্জামান শামীম।

শনিবার (২৩ অক্টোবর) রাতে জাতীয় প্রেস ক্লাবে ফল ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। এবারের নির্বাচনের জন্য গঠিত ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার। নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন, রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

এর আগে সকাল ৯টা থেকে শুরু হয়ে যা শেষ হয় বিকেল ৫টায়। প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভোটগ্রহণ করা হয়। দিনব্যাপী উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে  ভোট দিয়েছেন ভোটাররা।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেয়া হয়।

এ বছর সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতায় তিনজন। তারা হলেন, আব্দুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক।

মহাসচিব পদেও তিনজন ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন,  আব্দুল মজিদ, নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ ও দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক লায়েকুজ্জামান। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

দফতর সম্পাদক পদে ভোটে লড়েন এম শাহজাহান, মাসুম আহাম্মদ, মীর আফরোজ জামান, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবিকা রানী। চারটি সদস্য পদের বিপরীতে লড়াই করেছেন, আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, মো. সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ