29 C
আবহাওয়া
৭:৫৮ পূর্বাহ্ণ - মে ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বশেমুরবিপ্রবিতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

বশেমুরবিপ্রবিতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

বশেমুরবিপ্রবিতে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে মানববন্ধন

বিএনএ, বশেমুরবিপ্রবি : সারাদেশে চলমান সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার(২৩ অক্টোবর) দুপুর সাড়ে বারটায়  বিশ্ববিদ্যালয় সংলগ্ন শেখ হাসিনা চত্বরে প্রায় অর্ধশতাধিক শিক্ষকের উপস্থিতিতে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত শিক্ষকরা সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর দূর্বৃত্তদের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু সালেহ বলেন, সাংবিধানিকভাবে বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। এই বঙ্গপদের হাজার বছরের ইতিহাসে দেখতে পাই সকল ধর্মের মানুষ শান্তিপূর্ণভাবে বসবাস করছে। বর্তমানে ঘটে যাওয়া ঘটনাগুলো প্রাচীন ইতিহাসে দেখতে পাইনা। কাজেই পরিকল্পিতভাবে দেশে অস্থিরতা সৃষ্টি করার জন্যে একগোষ্ঠী অপতৎপরতা চালাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, আমরা সবাই দেশের নাগরিক। মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান আমাদের সবার জন্যেই আইন সমান। সুতরাং যারা এই নাশকতার সাথে জড়িত তাদের সুনির্দিষ্টভাবে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের জন্যে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এছাড়া সংখ্যালঘুদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন বাংলাদেশ চাননি। তিনি সব সময় চেয়েছিলেন ধর্ম যার যার, উৎসব সবার। তাই তিনি সংবিধানে স্পষ্টভাবে তুলে ধরেছেন অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা।

বিএনএ/ ফাহীসুল হক ফয়সাল, ওজি

Loading


শিরোনাম বিএনএ